“গোমূত্রে ভরসা না রেখে আধুনিক চিকিৎসা করাচ্ছেন”, দিলীপ ঘোষের সুস্থতা কামনা করেও খোঁচা সুজনের

সাম্প্রতিক ক’রো’না আ’ক্রা’ন্ত হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দ্রুত আ’রোগ্য কামনায় টুইট করলেন বাম পরিষদের নেতা সুজন চক্রবর্তী। শুভেচ্ছা বার্তা জানানোর পাশাপাশি কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। এদিন সুজন চক্রবর্তী টুইট করে গোমূত্রের পরিবর্তে আধুনিক চিকিৎসা ক’রানো নিয়ে দিলীপ ঘোষকে খোঁটা দিলেন তিনি।

এদিন টুইট করে সুজন চক্রবর্তী লিখেন,”প্রসাদ, গোমূত্র বা ভাবিজি পাঁপড়ে ভরসা না রেখে সাংসদ দিলীপ ঘোষ আধুনিক চিকিৎসা বিজ্ঞানের শরণাপন্ন হয়েছেন। ওনার সিদ্ধান্তকে স্বাগত। বিজ্ঞানসম্মত চিকিৎসায় দ্রুত সেরে উঠুন দিলীপবাবু।”

প্রসঙ্গত উল্লেখ্য,শুক্রবার রাতে শারীরিক অসুস্থতা নিয়ে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ক’রো’না টেস্ট করানোর পর রিপোর্ট প’জিটিভ আসে।

শনিবার থেকে শারীরিক পরিস্থিতি খুব একটা খারাপের দিকে না গেলেও ফুসফুসের সং’ক্র’মণ ঘটেছে বলে জানা গিয়েছে। সংক্র’ম’নের পরিমাণ মাপতে সিটি স্ক্যান করা হয়। দিলীপ ঘোষের রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে।

দিলীপ ঘোষের ক’রো’ণা আ’ক্রা’ন্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই দলীয় নেতাদের পাশাপাশি বিরোধীরা আরোগ্য কামনা করেছেন। তাদের মধ্যে একজন হলেন সুজন চক্রবর্তী। টুইট করে আরোগ্য কামনা করলেন তিনি। একইসঙ্গে দিলীপ ঘোষের পতিতার পরামর্শ,”ভবিষ্যতে আর কুসংস্কার নয়, পারলে বিজ্ঞান প্রচারে মন দিন।”

চিকিৎসাবিজ্ঞান কে উপেক্ষা করে বিজেপি নেতৃত্ব দের মধ্যে অনেকেই ও অবৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করে ক’রো’না থেকে মুক্তি পাওয়ার কথা বলেছিলেন। কেউ বলেছিলেন গোমূত্র ব্যবহারের কথা। কেউ বলেছিলেন কাদায় বসে শঙ্খ বাজাতে। কেউ আবার ভাবিজির পাপড় ভাজা খেতে বলেছিলেন।

ঘটনাচক্রে এই সকল বিজেপি নেতাদের মধ্যে প্রায় বেশির ভাগই ক’রো’না আ’ক্রান্ত হয়েছেন। এমনকি সুস্থ হয়ে উঠেছেন অবৈজ্ঞানিক পদ্ধতিতে নয়, বরং আধুনিক চিকিৎসা বিজ্ঞানের উপর নির্ভর করে। সেই নিয়ে দিলীপ ঘোষকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী।

Reply