কর্মীদেরকে পুজোয় বিরাট উপহার দিল মোদী সরকার, দারুণ সুযোগ

বুধবারেই সরকারি কর্মচারীদের জন্য বোনাসে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় সরকার। আগামী এক সপ্তাহের মধ্যেই বোনাসের টাকা কর্মীদের হাতে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

কিন্তু আরও একটি বিশেষ সুবিধা পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। প্রকৃতপক্ষে ১২ অক্টোবর সরকারি কর্মচারীদের অগ্রিম ঋণের ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। গেজেটেড বা নন গেজেটেড প্রত্যেক সরকারি কর্মচারির জন্য এই এককালীন ১০ হাজার টাকা বিশেষ অগ্রিম। তবে এটি বিশেষ ভাবে ব্যবহার করতে হবে।

আরও পড়ুন – এক চার্জে চলবে ২১০ কিমি, সস্তায় দারুণ স্কুটি আনল নামী কোম্পানি

কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানান, প্রিপেড রুপে কার্ড এর মাধ্যমে এই টাকা দেওয়া হবে। তবে এই টাকা এটিএম থেকে নগদ হিসেবে তোলা যাবে না। এর ওপর কোনও সুদ লাগু হবে না। কিন্তু ১০ টি সহজ কিস্তিতে এই টাকা ফেরৎ দিতে হবে কর্মীদের। ২০২১ এর মার্চ এর মধ্যে এই টাকা ফেরত দিতে হবে কর্মীদের।

এই টাকার ব্যাপারে আরও কিছু শর্ত রয়েছে। ৩১ মার্চের মধ্যে কর্মীরা যদি ১০,০০০ টাকা খরচ করতে না পারেন সেক্ষেত্রে তিনি আর বাকি টাকা খরচ করতে পারবেন না। পড়ে সরকারকে সে টুকুই অর্থ ফেরত দিতে হবে।

কেন্দ্র মনে করছে, যদি সরকারি কর্মচারীদের কাছে এই অতিরিক্ত ১০ হাজার টাকা থাকে, তবে পুজোয় হাতে বাড়তি টাকা থাকায় কেনাকাটা বাড়বে। ফলে ঝিমিয়ে পড়া অর্থনীতি কিছুটা সচল হবার আশা রয়েছে।

Reply