“রাজনীতিতে করোনা হলো বিজেপি”, দিলীপ ঘোষকে কটাক্ষ ফিরহাদের

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দলীয় কর্মীদের উদ্দেশে বিজয় দশমী উপলক্ষে খোলা চিঠি লিখে বাংলা দখলের লড়াইয়ে সকলকে আহ্বান জানিয়েছেন। এই চিঠিতে তিনি লিখেছেন,”লক্ষ্য এবার একুশের বিধানসভা, আমাদের সকলকে একজোট হয়ে ল’ড়াই করে জয় ছিনিয়ে আনতেই হবে।

সময় এসেছে যখন আমাদের এক সূত্রে গ্রথিত হয়ে সমবেত কণ্ঠে সংকল্প গ্রহণ করে বলতে হবে যে, ‘করব মোরা লড়ব মোরা সোনার বাংলা গড়ব মোরা’।”

দিলীপ ঘোষের খোলা চিঠির প্রসঙ্গে চুপ থাকেনি তৃণমূল। এই চিঠি প্রকাশিত হওয়ার মাত্র কিছুক্ষণের মধ্যেই রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিম দিলীপ ঘোষকে পাল্টা জবাব দিয়েছেন। বিজেপিকে আজকের রাজনীতিতে “ক’রোনা” বলে উল্লেখ করেছেন তিনি। তাঁর দাবি,মা দূর্গা ক’রোনা বধের মতোই বিজিপিকে বাংলা থেকে তাড়াবেন।

সরকারি বিধিনিষেধ মেনে দুর্গা প্রতিমা বিসর্জন হচ্ছে কিনা তার তদারকি করতে সোমবার বাবুঘাটে গিয়েছিলেন ফিরহাদ হাকিম। ক’রোনা সং’ক্র’মনের জেরে শোভাযাত্রা না করে শুধুমাত্র মণ্ডপ থেকে প্রতিমা তুলে এনে বিসর্জনের কথা বলা হয়েছে সরকারের পক্ষ থেকে। ফিরহাদ হাকিম সেখানে পৌঁছালে তাঁর মন্তব্যে উঠে এলো রাজনীতির কথা।

এদিন বাবুঘাট থেকে ফিরহাদ হাকিম বিজেপিকে কটাক্ষ করে বলেন,”রাজনীতিতে সত্যিকারের ‘করোনা’ হল বিজেপি। এ যত তাড়াতাড়ি শেষ হয়, তত বাংলার মঙ্গল। মা দুর্গার কাছে অসুর যেমন থাকে, মা দুর্গা অশুভ শক্তিকে যেমন বধ করে, ঠিক সেইভাবে একদিন করোনা বধ হবে।” এছাড়াও দশমীর দিনে মা দুর্গার কাছে তাঁর প্রার্থনা,করোনা বধের মতোই বাংলা থেকে বিজেপিকে যেনো মা দুর্গা উৎখাত করেন।

এছাড়াও বিজেপির অ”স্ত্র পূজ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি ফিরহাদ হাকিম। তিনি বলেন,” পুজো কেন? পুজো করার পর তা দিয়ে কাউকে মারার চেষ্টা করা হবে কি?” এ প্রসঙ্গে ফিরহাদ বলেন, মা দুর্গার হাতে অস্ত্র থাকে তবে তা নকল। কিন্তু বিজেপি সবসময় অ”স্ত্র নিয়ে দাঙ্গা, হামলা, মারামারির চেষ্টা করে, যা তীব্র নিন্দনীয়!

Reply