‘এখনো সময় আছে শুধরে যাও’ পাকিস্তানের আ’তঙ্ক’বাদীদের হুঁশিয়ারি লেফটিন্যান্ট জেনারেল বিএস-এর

ভারতীয় সে’না জও’য়ান’রা প্রতিশ্রুতিবদ্ধ যে তারা দেশের ওপর হওয়া যেকোনো আ’তং’কবাদী হা’ম’লাকে কঠোর ভাবে দমন করবে। তারা ধীরে ধীরে অনেক আ’তঙ্ক’বাদী আখড়া ধূলিস্যাৎ করে দিয়েছে। সম্প্রতি লেফটিন্যান্ট জেনারেল বিএস রাজু আতঙ্কবাদী দের উদ্দেশ্যে কড়া নির্দেশিকা দিলেন।

লেফটিন্যান্ট জেনারেল বিএস রাজু কাশ্মীরের একটি অনুষ্ঠানে বক্তৃতা দেন। সেখানেই তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, ‘যারা হাতিয়ার ধরে দেশের বি’রুদ্ধে আঘাত হানার চেষ্টায় রয়েছে তাদের বিরুদ্ধে আমরা ল’ড়া’ই চালিয়ে যাব। তবে যারা হা’তি’য়ার ধরার পরও দেশে ফিরে আসতে চাইছে তাদের আমরা ফিরিয়ে নিতে প্রস্তুত’।

তাঁর মতে, আ’ত’ঙ্কবাদের রাস্তা কখনই লক্ষ্যে পৌঁছানোর একমাত্র পথ হতে পারে না। তিনি বলেন, “দেশের যেসকল যুবকরা আ’তঙ্ক’বাদী দের দলে যুক্ত হয়েছেন তাদের এখন সময় আছে, তারা যদি নিজের ভালো চায়, দেশের ভালো চায় তাহলে ফিরে আসতে পারে। আমরা ইতিমধ্যেই আত্মসমর্পন করা বেশ কয়েকজনকে সাদরে ফিরিয়ে এনেছি। তাই বলতে চাই, যদি কেউ খারাপ পথে চলে গিয়েও থাকেন এখনও সময় আছে ফিরে আসুন।”

কাশ্মীর কি পরিমান ভয়ঙ্কর তা আমরা প্রত্যেকেই জানি তবে লেফটিন্যান্ট জেনারেল বিএস রাজু এখনকার জম্মু কাশমীরের কথা জানিয়েছেন, “জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর এই অঞ্চলে আ’তঙ্ক’বাদের পরিমাণে বেশ খানিকটা কমেছে তবে এখনও সীমান্ত এলাকায় ২৫০ থেকে ৩০০ জন আ’ত’ঙ্ক’বাদী ভারতে প্রবেশের প্রানপন চেষ্টা করছে। তবে মাঝে মধ্যে যেসব আতঙ্কবাদের খবর পাওয়া যাচ্ছে, আমাদের সে’নারা তাদের জন্য সর্বদাই তৈরি’।

Reply