“স’ ন্ত্রা’ সবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারত ফ্রান্সের সাথে দাঁড়িয়েছে”: প্রধানমন্ত্রী মোদী…

ফ্রান্সের নিস শহরে হা’ ম’ লার তীব্র নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়ে দিলেন, স’ ন্ত্রা’ স’ বা’ দের বি’ রুদ্ধে ল’ ড়া’ ইয়ে ফ্রান্সের পাশে ভারত।
বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরে গির্জার মধ্যে এক মহিলার মু’ ণ্ড’ চ্ছে’ দ করে আততায়ী। আরও দু’ জনকে হ’ ত্যা করে সে। ঘটনাটি স’ ন্ত্রা’ স’ বা’ দী হা’ ম’ লা মনে করছে প্রশাসন।

নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এস্ত্রোসি টুইট করেছেন, নিস শহরের নতর দাম গির্জার কাছে বা ভিতরে ঘটনাটি ঘটেছে। আততায়ীকে পাকড়াও করেছে পুলিস। ৩জনের মৃ’ ত্যু হয়েছে। অনেকে আ’ হ’ ত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, ফ্রান্সে স’ ন্ত্রা’ স’ বা’ দী হামলার তীব্র নি’ ন্দা করছি। গির্জার ভিতরে আজকের হামলাও নিন্দনীয়। ফ্রান্সে নি’ হ’ ত’ দে’ র পরিজনদের সমবেদনা জানাচ্ছি। স’ ন্ত্রা’ স’ বা’ দে’ র বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে ভারত।

চলতি মাসের শুরুতেই প্যারিসে একটি স্কুলে শ্রেণিকক্ষে মহম্মদের ব্য’ ঙ্গ’ চিত্র প্রকাশ করা হয় শিক্ষককে গ’ লা কে’ টে হ’ ত্যা করা হয়েছিল। নিস শহরে হা’ ম’ লার ঘটনার সঙ্গে তার যোগ আছে কিনা, তা স্পষ্ট নয়। শিক্ষক হ’ ত্যা’ র প্রতিবাদে ওই ব্য’ ঙ্গ’ চি’ ত্র’ টি নিয়ে প্রতিবাদ করেন ফরাসী নাগরিকরা। ফ্রান্স সরকারের কাজকর্মে ক্ষু’ ব্ধ মুসলিম বিশ্ব। ইসলাম ভীতি ছড়ানোর অভিযোগ উঠেছে ফরাসী প্রেসিডেন্টের বিরুদ্ধে। তবে চলতি সপ্তাহেই ফরাসী প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়ে বিদেশমন্ত্রক মন্ত্রক জানায়,”ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁকে যেভাবে ব্যক্তিগত আ’ ক্রা’ ন্ত করা হচ্ছে, তা আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘন করেছে।”

Reply