প্রধানমন্ত্রী মোদি আজ থেকে ২ দিনের গুজরাট সফরে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুই দিনের সফরে গুজরাটে পৌঁছাবেন, যে সময় তিনি কেভাদিয়া এবং আহমেদাবাদের মধ্যে সমুদ্র বিমান পরিষেবা সহ অনেক প্রকল্পের কাজ শুরু করার কথা রয়েছে, বৃহস্পতিবার এক আধিকারিক জানিয়েছেন, সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে।

আহমেদাবাদ বিমানবন্দরে আসার পরে প্রধানমন্ত্রী মোদী গান্ধিনগরে গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেলের শোকসন্তান পরিবার পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে। দীর্ঘদিন অসুস্থতার কারণে বৃহস্পতিবার বিজেপি স্টলওয়ার্টের মৃত্যু হয়।

প্রধানমন্ত্রী মোদী তার পরে নর্মদা জেলায় কেভাদিয়ায় রওনা হবেন on করোনভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে এটি তার স্বরাষ্ট্রের প্রথম সফর।

কর্মকর্তার মতে প্রধানমন্ত্রী মোদী আহমেদাবাদ বিমানবন্দর থেকে একটি হেলিকপ্টার যাত্রা করবেন। তিনি প্রথমে সরদার প্যাটেল প্রাণিবিদ্যা উদ্যানের উদ্বোধন করবেন যা সরদার বল্লভভাই প্যাটেলকে উত্সর্গীকৃত। পরে, তিনি একটি নৌকা পরিষেবা উদ্বোধন করবেন যা মূর্তি এবং শ্রেষ্ট ভারত ভবনের মধ্যে নর্মদা নদীতে চলবে।

এই পরিষেবাটি উদ্বোধনের পরে প্রধানমন্ত্রী নৌকা বাইচ করবেন বলে আশা করা হচ্ছে। তারপরে তিনি মূর্তির নিকটে একতা মলের উদ্বোধন করবেন যেখানে পর্যটকরা সারা দেশ থেকে আনা হস্তশিল্পের জিনিসপত্র কিনতে পারবেন।

৩১ শে অক্টোবর সকালে প্রধানমন্ত্রী মোদী প্রথম জন্মদিনে সরদার প্যাটেলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে স্ট্যাচু অফ ইউনিটির পরিদর্শন করবেন। এ উপলক্ষে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (সিএপিএফ) এবং গুজরাট পুলিশ কর্তৃক একতা দিবস প্যারেড নামে একটি কুচকাওয়াজেরও আয়োজন করা হবে।

এই প্রতিমাটির কাছে প্যারেড গ্রাউন্ডে বক্তব্য দেওয়ার পরে প্রধানমন্ত্রী মোদী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সিভিল সার্ভিস প্রোবেশনারদের সাথে কথা বলবেন।

পরে বিকেলে প্রধানমন্ত্রী কেভাদিয়া এবং আহমেদাবাদকে সংযুক্ত সমুদ্র বিমান পরিষেবা চালু করবেন। এরপরে তিনি নয়াদিল্লিতে রওনা হবেন, এই কর্মকর্তা জানিয়েছেন।

Reply