বাংলার আইন শৃঙ্খলা লাঠে উঠেছে, অমিত শাহ-কে নালিশ জানালো রাজ্যপাল

বাংলার আইনশৃঙ্খলা নিয়ে হইচই উঠেছে বিভিন্ন রাজনৈতিক মহলে। রাজ্যপাল ধনকড় বুধবার সন্ধ্যেয় উড়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে উড়ে গিয়েছেন এই বিষয়ে কথা বলতে। তার হাতে বেশ কিছু ফাইলও দেখতে পাওয়া গিয়েছিল।

ধনকড় ফিরে এসে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে হওয়া কথা সবিস্তারে বর্ণনা করেন। তিনি স্পষ্ট ভাবে জানিয়েছেন যে,’ বাংলার মুখ্যমন্ত্রী পুলিশ দিয়ে শাসন চালাচ্ছেন। রাজ্যের পুলিশ শাসক দলের ক্যাডারের ভূমিকা পালন করছে।

তিনি নাকি অমিত শাহকে আরও জানিয়েদিয়েছেন যে , “বাংলায় যে পরিস্থিতি তৈরি হয়েছেন তাতে যে কোনো ভোট যে সুষ্ঠু ভাবে পালন হবে তার কোনো গ্যারেনটি নেই ।’ কদিন আগেই তিনি বলেছিলেন যে, ‘বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হওয়ার মত পরিস্থিতি তৈরি করছেন অনেকেই। রাষ্ট্রপতি শাসন জারি হলে কিন্তু দুর্বিষহ হয়ে উঠবে জনজীবন।’

যদিও বিরোধী দল এখন খুব খুশি। তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায় বলেন,পশ্চিমবঙ্গের রাজ্যপাল বিজেপির লাউড স্পিকার। তিনি রাজ্যপাল কে কটাক্ষ করে বলেন যে , ‘রাজ্যপাল হয়তো বিজেপি নেতৃত্বের সাথে দেখা করতে গিয়েছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করতে নয়।’

কল্যাণের মতে, রাজ্যপাল প্রতি বারের ন্যায় মিথ্যের ঝুড়ি নিয়েই দিল্লি গিয়েছিল। এবার ধনকড় কে একাধিক জেলায় দেখতে পাওয়া যাবে। তিনি সেখানকার মানুষের সুবিধাঅসুবিধা গুলি জানার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

Reply