একুশে ফিনিশ তৃণমূল বিজেপি! সরকার গড়বে বাম কংগ্রেস জোট, দাবি সুজন চক্রবর্তীর

একুশের নির্বাচনের পর বাম কংগ্রেস জোট সরকার গড়বে! বর্ষিয়ান নেতা সুজন চক্রবর্তী এই ব্যাপারে একেবারেই নিশ্চিত। তৃণমূলকে ক্ষমতায় এলে বাংলার মানুষ ভুগছে। সেই ভুল তারা আর করতে চান না।

অন্যদিকে বিজেপিকে ক্ষমতায় আনার মতন কথা রাজ্যের মানুষ ভাববেন না বলে দাবি করেন সুজন চক্রবর্তী। তাই একুশের নির্বাচনে বাম কংগ্রেস জোট বাংলায় সরকার গড়বে বলে নিশ্চিত তিনি।

এদিন সুজন চক্রবর্তী বলেন,”তৃণমূলের রিজক্টেড নেতারাই তো বিজেপিতে আলো করে বসে রয়েছে। তৃণমূলের উপর আর মানুষের কোনও আস্থা নেই। আর বিজেপিকে সরকারে আনার কথা সাধারণ মানুষ ভাববে না।

তাই আমি নিশ্চিত, ২০২১ নির্বাচনে বাম-কংগ্রেসের সরকার গড়বেন সাধারণ জনগণ। তৃণমূলকে ক্ষমতায় এনে সাধরণ মানুষ ভোগান্তি টের পেয়েছে। আর তারা একই ভুল করবেন না। মানুষ বুঝতে পারবে, বাম-কংগ্রেস জোটই এখন ভরসা।”

এদিন সুজন চক্রবর্তী আরো বলেন,”আমরা সরকারে নেই কিন্তু সরকারে না থেকেও আমরা এই মহামারী লকডাউনের সময় মানুষের সাহাজ্য করার জন্য ঝাঁপিয়ে পড়েছি। আমরা বিনা পয়সার বাজার থেকে শুরু করে শ্রমজীবী ক্যান্টিন, জনতার রান্নাঘর করে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি।

বাম কর্মী-সমর্থকরা মানুষের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছে। আমাদের অস্তিত্ব সঙ্কটে থাকলেও, এই বিপর্যয়ের সময় বুঝিয়ে দিয়েছি যে আমরা সরকারে না থেকেও মানুষকে সাহাজ্য করতে পারি।” সুজন চক্রবর্তী মনে করেন, তৃণমূলের বাতিল নেতারা যোগ দিয়েছেন বিজেপিতে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন,আগামী নির্বাচনে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াই করে সরকার গঠন করবে বাম এবং কংগ্রেস জোট। সংঘবদ্ধ আন্দোলন, সংঘবদ্ধ প্রতিবাদের কথা শোনা গিয়েছিল তার কণ্ঠে।

এবার সুজন চক্রবর্তী নিজেও বাম-কংগ্রেস সরকার গঠনের ব্যাপারে প্রত্যয়ী। তৃণমূল ও বিজেপিকে হারাতে এই জোট গঠনের প্রয়োজন রয়েছে বলে মনে করেন সুজন চক্রবর্তী। একই সঙ্গে দু’মাস ধরে লোকাল ট্রেন না চালানোর জন্য রাজ্য সরকারের সমালোচনা করেছেন।

Reply