আজ ঘরে ফিরছে দেহ, কাশ্মীরে শ’ হী’ দ বাঙালি জওয়ানকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা বিএসএফের…

সেনা-জ’ ঙ্গি সং;’ ঘ’ র্ষে গত কয়েকদিন ধরে ফের উত্তপ্ত কাশ্মীর সীমান্ত অঞ্চল। গতকাল রাতে সং’ ঘ’ র্ষে প্রা’ ণ হা’ রি’ য়ে’ ছেন এক বাঙালি সহ মোট তিন জন জওয়ান। এবার সেই ত্রিপুরার বাঙালি জওয়ান সুদীপ সরকার ও বাকি জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হল বিএসএফের তরফে।

এদিন শ্রীনগরে বিএসএফের তরফ থেকে পুষ্পস্তবক এবং বিজয়মাল্যের সঙ্গে ত্রিপুরার বাঙালি শ’ ‘হী’ দ সুদীপ সরকারের প্রতি শ্র’ দ্ধা জ্ঞাপন করা হয়। নি’ হ’ ত সুদীপ বর্ডার সিকিউরিটি ফোর্স-এর কনস্টেবল ছিলেন। কিছুদিন আগেই পঞ্জাব থেকে বদলি হয়ে তিনি গিয়েছিলেন শ্রীনগরে। কিন্তু সেখান থেকে আর ঘরে ফেরা হয় নি তাঁর। আজ সকালে সেখান থেকেই ত্রিপুরায় ফোন করে বিএসএফের আধিকারিকেরা জানান, গত কাল রাতে জ’ ঙ্গি’ দে’ র স’ ঙ্গে সং’ ঘ’ র্ষে নি’ হ’ ত হয়েছেন সুদীপ।

সুদীপ সরকারের মৃ’ ত’ দে’ হ ত্রিপুরার আগরতলায় নিয়ে আসা হবে বলে জানা গেছে বিএসএফ সূত্রের খবরে। আগামীকাল অর্থাৎ ১০ ই নভেম্বর ত্রিপুরায় ফিরবে সুদীপ সরকারের দেহ।জ’ ঙ্গি’ দে’ র সঙ্গে সং’ ঘ’ র্ষে সুদীপ সরকার ছাড়াও নি’ হ’ ত হয়েছেন আরো তিন সেনা কর্মী। এছাড়া একজন জ’ ঙ্গি’ র মৃ’ ত্যু’ র খবরও পাওয়া গেছে।

সুদীপ সরকারের এই মৃত্যু সংবাদে কার্যত শোকের ছায়া নেমেছে ত্রিপুরায়। শোক প্রকাশ করা হয়েছে রাজনৈতিক মহলের তরফেও। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব টুইট করে বলেছেন, ‘‘বীর যোদ্ধা সুদীপ সরকার আমাদের রাজ্য ও দেশের গর্ব। স’ ‘ ন্ত্রা’ স’ বা’ দীদের বি’ রু’ দ্ধে ল’ ড়া’ ই’ য়ে তিনি শ’ হি’ দ হয়েছেন। তাঁর আত্মার চিরশান্তি কামনা করছি। বীর সন্তানের মা ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’’

প্রসঙ্গত, গত কাল রাত একটা নাগাদ কাশ্মীরের কুপওয়ারা জেলার মাছিল সেক্টরে টহলদারি দিচ্ছিলেন সুদীপ সরকার। সেই সময়েই নিয়ন্ত্রণরেখার কাছে জ’ ঙ্গি’ দে’ র অনুপ্রবেশের চেষ্টা লক্ষ্য করেছিল টহলদারি দলটি। বিএসএফের অন্য জওয়ানদের সঙ্গে অনুপ্রবেশ আটকানোর চেষ্টা করেছিলেন সুদীপও। কিন্তু জঙ্গিরা তাঁদের দিকে নিশানা করে গু’ লি ছুঁ’ ড়তে শুরু করে। গু’ লি লেগে গুরুতর আ’ হ’ ত হন সুদীপ।পরে রাতেই মৃ’ ত্যু হয় তাঁর। রাতে প্রায় তিন ঘণ্টা ধরে লড়াই চলেছে খবর বিএসএফ সূত্রে।

Reply