ট্রাম্প হেরে গেছে, ভারতে বিজেপিও হেরে যাবে: বললেন কাশ্মীরের মেহবুবা মুফতি

সম্প্রতি আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্টের পদে নির্বাচিত হয়েছেন জোন বাইডেন। এই সংবাদের পর থেকেই রাজনীতি মহলে চাপানউতোর শুরু হয়েছে ভারতবর্ষকে ঘিরে। এর মাঝেই জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি)-র নেত্রী মেহবুবা মুফতি মন্তব্য করেন ট্রাম্প যেমন বিদায় নিয়েছে সেরকম ভারতবর্ষ থেকে এবার বিজেপিও বিদায় নেবে।

জম্মু-কাশ্মীরের এই প্রাক্তন মুখ্যমন্ত্রী তার এই বিতর্কিত মন্তব্যের পাশাপাশি বিহার বিধানসভা নির্বাচনে আসল সমস্যাগুলি তুলে ধরায় ‘মহাজোট’-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদবকে অভিনন্দন জানান। এদিন বিহার নির্বাচন প্রসঙ্গে মেহবুবা বলেন, ‘‘তেজস্বী যাদবকে অভিনন্দন জানাই। নির্বাচনে আসল সমস্যাগুলি তুলে ধরেছেন উনি। একেবারে সঠিক পথে হেঁটেছেন।’’

তবে মেহবুবা সম্প্রতি নরেন্দ্র মোদী প্রসঙ্গে বি’ স্ফো’ র’ ক মন্তব্য করে যে বলেন, ‘‘আমেরিকায় কী হল দেখলেন তো? ট্রাম্প হেরে গিয়েছেন। এ বার বিজেপিও যাবে।’’ এদিন সংবাদমাধ্যমর সামনে তার এই মন্তব্যকে ঘিরে পরবর্তীতে যে জলঘোলা হবেই তা আর আশ্চর্যের কিছু নয়।

প্রসঙ্গত, বন্দিদশা কাটিয়ে বেরোনোর পর থেকেই মেহবুবা আর থেমে থাকেননি। তার পর থেকেই উপত্যকার বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দফায় দফায় তিনি বৈঠক সারছেন। পাশাপাশি উপত্যকায় বসবাসকারী বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সঙ্গেও আলোচনায়ও বসেছন তিনি।

Reply