Tuesday , September 21 2021
Breaking News

যেভাবে বাংলা’দেশি থেকে ভার’তীয় হলে’ন অভি’নেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

উপমহা’দেশের কিং’বদন্তি ‘অভি’নেতা সৌ’মিত্র চট্টো’পাধ্যায় মা’রা’ গেছেন। রো’ববার (১৫ নভেম্বর) দুপুর সো’য়া ১২টার দিকে কলকা’তার বেল’ভিউ হাস’পাতা’লে চিকিৎসাধীন অ’ব’স্থায় শে’ষ নি’ শ্বাস’ ত্যা’গ করেন তিনি।

বেলভিউ হাস’পা’তাল তার মৃ’ ত্যু’ র খব’রটি সাড়ে ১২টার দিকে নি’শ্চিত করে’ছে। মৃ’ ত্যু’ কা’ লে তার বয়’স হয়ে’ছিল ৮৫ বছর। বাংলা সি’নেমার এই কিংব’দন্তি’র মৃ’ ত্যু’ তে শো’ কে’ র ছা’ য়া নেমে’ ছে ভা’র তী’ য় সি’নেমার আ’ঙি’নায়।

শো’ ক প্র’কাশ ক’রছেন ভার’তের নানা অঙ্গ’নের খ্যা’তি’মান ব্য’ক্তি’ত্বরা। প্রি’য় অভি’নেতা’কে হা’রিয়ে ব্য’থার

সাগ’রে ভা’সছেন সৌ’মিত্রের ভ’ক্তরা। এই অ’ভিনেতা’র মৃ’ ত্যু’ র বে’দনার সু’র বি’ষা’দের বাঁ’ শি’ হয়ে বেজে’ছে এই বাং’লা’দেশেও।

এ বাংলা’তেও তুমুল জন’প্রিয় ছি’লেন সৌ’মিত্র। বেশ ক’য়ে’কবার এখানে এসে’ছেন’ও। কখ’নো অ’ভি’নেতা হয়ে, কখনো কবি-আ’বৃত্তি’কার হয়ে। এখা’নকার শিল্প-সংস্কৃ’তিকে আ’জীবন ভালো’বেসে’ছেন সৌমি’ত্র। এই দেশ ও দেশের মানু’ষকে ভে’বে’ছেন স’জ্জন।

বাংলা’দেশ নি’য়ে তার বি’শেষ দু’র্বল’তা ছি’লো। তার কারণ এখা’নে’ই তার পি’তৃভি’টা। সৌ’মিত্র চট্টোপা’ধ্যা’য়ের পরি’বারে’র আদি বা’ড়ি ছিল বাংলাদে’শের শি’লাইদ’হে।

সেখা’কার ‘কয়া’ নামের এক’টি গ্রামে বাস কর’তো সৌমি’ত্রের পরি’বার। তার পি’তামহে’র আ’মল থেকে চট্টো’পা’ধ্যায় প’রিবা’রের সদ’স্যরা ন’দিয়া জেলার কৃ’ষ্ণনগরে চলে যান। এ যা’ত্রার উদ্দেশ্য ব্য’বসা-বাণি’জ্য।

সৌমিত্রের বাবা ছিলেন কলকাতা হাই’কো’র্টের উকি’ল। প্রতি স’প্তাহা’ন্তে বা’ড়ি আ’সতে’ন। এ আ’সা যাওয়া অনেক ভো’গা’ন্তির ছিলো। তাই তিনি পরি’বার নি’য়ে ক’লকা’তায় পা’ড়ি দেন। তারপ’র থেকে ক’কা’তারই বাসিন্দা সৌমিত্র।

About M..

Check Also

নুসরত জাহান

সন্তানের লিঙ্গ প্রকাশের সময় হয়ে এল, নুসরতের বাড়িতে পৌঁছল কেক, ছেলে না মেয়ে?

সন্তানসম্ভবা অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। তাঁর বেবি বাম্পের ছবি প্রথম প্রকাশ করেছিল আনন্দবাজার অনলাইন। তার পরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *