আগামী পাঁচ দিনের মধ্যেই দ্রুত নামবে দক্ষিণের পারদ

আপাতত সেরকম শীত নেই। তবে আগামী চার পাঁচ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দ্রুত নামতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার তাপমাত্রা।

বুধবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা আসানসোলে ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস, বালুরঘাটে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস, বাঁকুড়ায় ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুরে ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, বহরমপুর ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, বর্ধমানে ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস, ক্যানিংয়ে ২০.০ ডিগ্রি সেলসিয়াস, দিঘা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস, পুরুলিয়ায় ১৭.০ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতন ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল আসানসোলে ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস, বালুরঘাটে ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস, বাঁকুড়ায় ১৯.০ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুরে ১৮ডিগ্রি সেলসিয়াস, বহরমপুর ১৯.০ ডিগ্রি সেলসিয়াস, বর্ধমানে ১৯.০ ডিগ্রি সেলসিয়াস, ক্যানিংয়ে ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, দিঘা ২০.৪ ডিগ্রি সেলসিয়াস, পুরুলিয়ায় ১৬.০ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতন ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল আসানসোল ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস, বালুরঘাট ১৬.৮ বাঁকুড়া ১৯ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুর ১৮ ডিগ্রি সেলসিয়াস, বহরমপুর ১৮.২ ডিগ্রি সেলসিয়াস‌, বর্ধমান ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, ক্যানিং ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, দিঘা ২০ ডিগ্রি সেলসিয়াস, পুরুলিয়া ১৭ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতন ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

প্রসঙ্গত দূর্গাপূজোর আগে ঠাণ্ডাভাব অনুভূত হচ্ছিল। কিন্তু পুজোর পর থেকে শীত প্রায় নেই বললেি চলে। উধাও হয়েছে বললেও ভুল হয় না। রয়েছে ঠাণ্ডা ভাব। তায় সকালের দিকে। গরম জামা কাপড় আলমারী থেকে বার করেও এবার তা রেখে দিয়ে অনেককেই পাখা চালাতে হচ্ছে। এই অবস্থায় পরিবর্তন হতে পারে।

Reply