Tuesday , September 21 2021
Breaking News

বাইডেনের সঙ্গে ফোনে কথা বললেন মোদী

ওবামা কিংবা ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্ক সবসময়ই চোখে পড়েছে। এবার সেই আসনে বাইডেন। ট্রাম্প পরবর্তী অধ্যায়ে ভারত-আমেরিকা সম্পর্ক কেমন হবে, সেদিকে চোখ রয়েছে অনেকেরই।

বাইডেন ক্ষমতায় আসার পরই তাঁকে ফোন করলেন মোদী। মঙ্গলবার বাইডেনের সঙ্গে ফোনে কথা হয়েছেন মোদী। নয়া মার্কিন প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। ভারত-মার্কিন সম্পর্কের ক্ষেত্রে অগ্রগতির কথাও আলোচনা হয়েছে তাঁদের মধ্যে।

একইসঙ্গে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানিয়েছেন মোদী।

এদিন ট্যুইট করে প্রধানমন্ত্রী বলেন, ‘জো বাইডেনের সঙ্গে কথা হয়েছে। ফোনে ওনাকে শুভেচ্ছা জানিয়েছি। ভারত-আমেরিকা পার্টনারশিপ নিয়ে কথা বলেছি। কোভিড ১৯, জলবায়ু পরিবর্তনের মত বিষয় নিয়েও কথা হয়েছে।

এদিকে, সদ্য হার স্বীকার করে নিলেন ডোনাল্ড ট্রাম্প। বলেছেন বাইডেন জয়ী হয়েছে। তবে সেইসঙ্গে ভোট কারচুপির অভিযোগ করতেও ছাড়লেন না।

রবিবার একথা বলেন তিনি। ট্যুইটারে বাইডেনের জয়ের কথা লেখেন। তবে ভোটে কারচুপির কথাও বলেন।

নির্বাচনে ভরাডুবির পরও কোনোভাবেই হার মানতে রাজি ছিলেন না তিনি।

স্ত্রী মেলানিয়া, কন্যা ইভাঙ্কা ও জামাই জারেড কুশনার প্রত্যেকেই ট্রাম্পকে হার স্বীকার করার ও বাস্তব মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন। যদিও লাভ হয়নি প্রথমে। কুশনার নিজে হোয়াইট হাউসে গিয়ে ট্রাম্পকে বোঝানোর চেষ্টা করেছেন। বাবার এই জেদে বেশ লজ্জিত হন কন্যা ইভাঙ্কা। বাবাকে একাধিকবার বোঝানোর চেষ্টা করেছে সে।

About M..

Check Also

সেই ভয়ঙ্কর সৌরঝড়। -ফাইল ছবি।

আসছে ভয়ঙ্কর সৌরঝড়, ভেঙে পড়তে পারে বিশ্বের ইন্টারনেট যোগাযোগ, অশনিসঙ্কেত গবেষণার

ভয়ঙ্কর সৌরঝড় (‘সোলার স্টর্ম’) আসছে। যার ফলে ভেঙে পড়তে পারে গোটা বিশ্বের যাবতীয় ইন্টারনেট যোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *