নজরে ছট পূজা, বিশেষ ট্রেন চালাবে ভারতীয় রেল

ছট পূজা উপলক্ষ্যে বড় সিদ্ধান্ত নিল রেল। অন্যান্য রাজ্য থেকে বিহারে আসা ভক্তদের সুবিধার্থে ভারতীয় রেল এই পদক্ষেপ নিয়েছে। রেলের তরফে উৎসব উপলক্ষ্যে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২২ নভেম্বর থেকে ৩০ নভেম্বর অবধি চলবে এই ট্রেন। এর জন্য সব প্রস্তুতি সারা হয়ে গিয়েছে।

ডিআরএম অশোক মহেশ্বরী জানিয়েছেন, ছটপূজা উপলক্ষ্যে বিশেষ ট্রেনগুলি সমষ্টিপুর রেল বিভাগের দরভাঙ্গা, জয়নগর, রাকসৌল এবং মুজাফফরপুর থেকে হাওড়া, মুম্বাই, আহমেদাবাদ ও উধনা যাবে। এই ট্রেনগুলির টাইম টেবিলও সামনে এসেছে।

বিশেষ ট্রেনগুলির লিস্ট:

ট্রেন নম্বর ০৫২৬৯ মুজফফরপুর থেকে আহমেদাবাদ যাবে ২৬ নভেম্বর। এছাড়া ট্রেন সংখ্যা ০৫২৭০ নভেম্বর ২৯ এ আহমেদাবাদ থেকে মুজাফফরপুর যাবে।

২৪ নভেম্বর ট্রেন নম্বর ০৫২৭২ মুজফফরপুর থেকে হাওড়া (মঙ্গলবার) যাবে এবং ২৫ নভেম্বর হাওড়া থেকে মুজফফরপুরে যাবে।

ট্রেন নম্বর ০৫৫৪৭ জয়নগর থেকে লোকমান্য তিলক টার্মিনাল যাবে ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর অবধি। একই সঙ্গে ট্রেন নম্বর ০৫৫৪৮ লোকমান্য তিলক টার্মিনাল থেকে জয়নগর যাবে ২৬ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর অবধি।

ট্রেন নম্বর ০৫৫৬৩ টি ২৭ নভেম্বর জয়নগর থেকে উধনা যাবে। ট্রেন নভেম্বর ০৫৫৬৪ রবিবার ২৯ নভেম্বর উধনা থেকে জয়নগর যাবে।

সমষ্টিপুর রেলওয়ে বিভাগের সিনিয়র ডিসিএম সরস্বতী চন্দ্র জানিয়েছেন, এই সমস্ত ট্রেনের আসন পুরোপুরি সংরক্ষিত থাকবে। রিজার্ভেশন কাউন্টার থেকে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট নিতে হবে, তবেই ভ্রমণের সুযোগ থাকবে এই ট্রেনে।

Reply