মাস্ক না পরলে ফাইন হচ্ছে ৫০০ টাকাই, বিজ্ঞপ্তির অপেক্ষায় পুলিশকর্মীরা

দিল্লি নয়ডা সীমান্তে মাস্ক না পরা ব্যক্তিদের থেকে নেওয়া হচ্ছে ফাইন। তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ঘোষণা সত্ত্বেও মাস্ক না পরলে ফাইন নেওয়া হচ্ছে ৫০০ টাকাই। উল্লেখ্য, কড়া হাতে করোনা রুখতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল চালু করেছেন নতুন নিয়ম, মাস্ক না পরে বেরোলে আগে যেখানে ফাইন হত ৫০০ টাকা। এখন সেখানে ফাইনের অঙ্ক বাড়িয়ে করা হয়েছে ২০০০ টাকা।

পুলিশকর্মীরা বলছেন, এখনও এ সম্পর্কিত কোনও বিজ্ঞপ্তি তাঁদের হাতে আসেনি, বিজ্ঞপ্তি আসার পরেই ২ হাজার টাকার চালান কাটা শুরু হবে।

মনে করা হচ্ছে, শুক্রবার বিকেল নাগাদ বিজ্ঞপ্তি আসতে পারে। মাস্ক না পরায় শুক্রবার সকালেই বেশ কয়েকজনকে আটক করা হয়। মাস্ক না পরা ব্যক্তিরা নিজেদের মাস্ক না পরার কারণ হিসেবে বিভিন্ন অজুহাত দেখালেও পুলিশের তরফে কাটা হয়েছে ৫০০ টাকার চালান।

উল্লেখ্য, করোনা মোকাবিলা নিয়ে যথেষ্ট চাপে রয়েছে কেজরিওয়াল। দিল্লিতে সং’ ক্র’ ম’ ণ বেড়েই চলেছে। বুধবার যেখানে আ’ ক্রা’ ন্তে’ র সংখ্যা ছিল ৭৪৮৬। বৃহস্পতিবার সেখানে আক্রান্ত হলেন ৭৫৪৬ জন। প্রতিদিনকার সংক্রমণের জেরে দিল্লিতে মোট আ’ ক্রা’ন্তে’ র সংখ্যা ছাড়াল ৫.১ লক্ষ। পরিসংখ্যান অনুযায়ী দিল্লিতে অ্যাক্টিভ করোনা কেস রয়েছে ৪৩ হাজার ২২১।

রাজধানীতে শেষ ২৪ ঘন্টায় করোনার জেরে মৃ’ ত্যু’ হয়েছে ৯৮ জনের। যার ফলে দিল্লিতে করোনার মোট মৃ’ ত্যু’ পেরিয়ে গেছে ৮০০০। বুধবারে সন্ধায় সর্বোচ্চ মৃ’ ত্যু’ দেখেছিল দিল্লি। একদিনে মৃত্যু হয়েছিল ১৩১ জনের। যা কিনা এখন অবধি ২৪ ঘন্টার হিসেবে সর্বোচ্চ মৃ’ ত্যু’ ও’।

Reply