‘দিলীপকে ডোবার জলে চুবিয়ে, স্যানিটাইজ করে নেব’ কটাক্ষ আনুব্রতর

এখন সব দলেরই একটা টার্গেট 2021 এর বিধানসভা ভোট। তার জন্য বিভিন্ন দল থেকে নিজস্ব প্রচেষ্টায় বিভিন্ন সভা আয়োজন করা হচ্ছে।

কিছুদিন আগেই দেখা গিয়েছিল বীরভূম জেলার তৃনমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে বক্তব্য রাখতে যে, আমাদের দলের দরজা সবার জন্যই খোলা রয়েছে সবসময়। কেউ যদি স্বচ্ছ মনোভাব নিয়ে দলে যোগদান করতে চায় তাহলে সে নির্ভয়ে আসতে পারে।

তারপর শনিবার দিন একটি বৈঠকে অনুব্রত মণ্ডলকে দেখা যায় মোদি সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করতে। ইসলামবাজারে এই বৈঠকে আয়োজিত হয়েছিল এবং এই বৈঠক শেষে সাংবাদিকদের নানা প্রশ্ন করেন অনুব্রত মণ্ডলকে দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে।

প্রশ্নোত্তর পর্বে তীব্র সমালোচনা করেছেন অনুব্রত মণ্ডল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যাপারে। অন্যদিকে এই বৈঠকের শেষে অনুব্রত মণ্ডল বলেছেন নিজেদের দলে দিলীপ ঘোষকে আহ্বান জানিয়েছেন আসার জন্য।

দিলীপ ঘোষের সম্বন্ধে অনেক অনুব্রত মণ্ডল কটাক্ষ করে বলেছেন যে, দিলীপ ঘোষের মতো বড় ভাইরাস পশ্চিমবঙ্গে কোথাও নেই।

এছাড়াও বলেছেন যে তিনি দিলীপ ঘোষকে বলেছেন দলের বুথে গিয়ে কমিটির লোকের সাথে মিশতে বসে থাকতে তাহলে তাকে বুথে নিয়ে নেওয়া হবে। দিলীপ ঘোষ ভাইরাস বলে তাকে স্যানিটাইজ করে নেওয়া হবে, ডোবার জলে চুবিয়ে নেওয়া হবে তারপরে বুথে নিয়োগ করা হবে।

গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে যে বিজেপি নেতারা রাষ্ট্রপতি শাসন জারি করতে চলেছেন এই রাজ্যে। এই সম্বন্ধে কথা বলতে গিয়ে অনুব্রত মণ্ডল বলেছেন, ওদের হাতে ক্ষমতা আছে ওরা করতেই পারে‌।

কিন্তু আমাদের ভারতবর্ষ গনতান্ত্রিক দেশ, একটি যুক্তরাষ্ট্রীয় ব্যাপার রয়েছে। এইভাবে বললেই সবকিছু করা সম্ভব নয়। শুধু মুখে বড় বড় কথা, এর আগে কোন দলকে কেন্দ্র থেকে এরকম কথা বলতে দেখা যায়নি।

অন্যদিকে অর্থনৈতিক অবস্থা নিয়ে কথা বলেছেন অনুব্রত মণ্ডল সাংবাদিকদের প্রশ্নে। তিনি বলেছেন আমাদের ভারতবর্ষে কোথায় নিয়ে গেছে অর্থনৈতিক অবস্থার দিকে। জিডিপির হার দিন দিন কমছে আজ ভারতবর্ষে টাকারহার নেপালের থেকে কমে গিয়েছে।

এমনকি বাংলাদেশের থেকেও কমে গিয়েছে টাকার হার। শ্রীলংকা ভুটানের থেকেও কমে গিয়েছে টাকার হার ভারতবর্ষে। মোদি এরকমভাবে দেশ চালাচ্ছেন। কাজ কিছুই করতে পারনেনি। এছাড়া প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে অনুব্রত মণ্ডল বলেছেন অপদার্থ প্রধানমন্ত্রী, মিথ্যেবাদী প্রধানমন্ত্রী।

Reply