‘আগামী জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন’, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বাঁকুড়ার খাতড়া সিধু কানু স্টেডিয়ামে উপস্থিত হয়ে প্রকল্প শিলান্যাস, উদ্বোধন করার পাশাপাশি বেশ কয়েক জন উপভোক্তাকে সাহায্য তুলে দেন।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত আছেন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, জেলাশাসক এস অরুণ প্রসাদ, সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় সহ শাসক দলের বিধায়করা।

এদিন খাতড়া মহকুমা স্টেডিয়ামে এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিগত ন’বছরের রাজ্য সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরার পাশাপাশি বলেন, আগামী জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। পরে ফের তারা ক্ষমতায় ফিরলে আরও তা বাড়িয়ে দেওয়া হবে বলে জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ আসার পর বিরসা মুণ্ডা মূর্তি বিতর্ক নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। এদিন এই মঞ্চ থেকে ঘোষণা করেন এবার থেকে বিরসা মুণ্ডার জন্মদিনেও রাজ্যে ছুটি থাকবে।

বাউরী কারচারাল বোর্ডকে ৫ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করার পাশাপাশি এই বোর্ডের পরিচালন কমিটির নামের তালিকাও ঘোষণা করেন। এরপরে বাগদী উন্নয়নমূলক বোর্ড তৈরী করা হবে বলে জানান। কন্যাশ্রী নিয়ে বলতে গিয়ে তিনি বলেন, “জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে রাজ্যের সব মেয়েরাই আজ কন্যাশ্রী।”

রাজ্যে সাড় হাত কোটি পরিবার এখন স্বাস্থ্য সাথীর আওতাভূক্ত দাবি করে বলেন, “এখন রাজ্যের গণ্ডি ছাড়িয়ে ভেলোর থেকে দিল্লী সব জায়গায় ৫ লক্ষ টাকার চিকিৎসা পরিষেবা পাবেন।”

এরপরেই উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, “ভোটের আগে অনেকে টাকা নিয়ে আসবে। কিন্তু টাকা নেবেন কিন্তু ওদের একটি ভোটও দেবেন৷ না।”

Reply