‘ভোটের আগে দাঙ্গা লাগানোর চেষ্টা হতে পারে’, আশঙ্কা মুখ্য়মন্ত্রীর

সোমবার বাঁকুড়ায় সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে নাম না করে বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন উৎসব নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিজেপির একের পর এক বিষোদগার নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী।

কেন্দ্রের শাসকদলকে এ প্রসঙ্গে বিঁধে মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘‘উৎসব নিয়ে মামলা করাই বিজেপির কাজ।’’ এরই পাশাপাশি নাম না করে বিজেপিকে দুষে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ‘‘নির্বাচনের আগে অনেকে এসে দাঙ্গা লাগানোর চেষ্টা করবে। সতর্ক থাকুন।’’

একুশের ভোট যত এগোচ্ছে রাজ্যের নির্বাচনী উত্তেজনার পারদ ততই বাড়ছে। বাঁকুড়া সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বাঁকুড়ার সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন সময় রাজ্য সরকারের বিরুদ্ধে উৎসব পালনে বাধা দেওয়ার অভিযোগ এনেছে বিজেপি।

এদিন সে প্রসঙ্গে কেন্দ্রের শাসকদলের কড়া সমালোচনা করে মুখ্যমন্ত্রী বলেন, ‘দুর্গাপুজো, ছটপুজো সব কিছু নিয়ে মামলা করা বিজেপির কাজ। এরাজ্যে সব উৎসব হয়। তাও ভোটের আগে দাঙ্গা লাগানোর চেষ্টা। অনেকে এসে ব্যাংকে টাকাও দেবে। ওটা আপনারই টাকা। টাকা নিন, কিন্তু ভোট দেবেন না।’’

এদিন রাজ্যে কর্মসংস্থান ইস্যুতেও মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী। লকডাউনের জেরে বহু মানুষের রুজি-রোজগারের সংস্থান অনিশ্চিত হয়ে পড়েছে। অনেকের চাকরি গেছে। তাই পরিস্থিতি পর্যালোচনা করেই রাজ্যের বিভিন্ন প্রকল্পে কর্মরতদের কাজের মেয়াদ আরও বাড়িয়েছে সরকার।

এদিনের সভায় এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিনের সভা থেকেই আমআদমির নানা অসুবিধার কথা জানাতে দু’টি নতুন প্রকল্পেরও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ‘দুয়ারে-দুয়ারে সরকার’ এবং ‘কর্মই ধর্ম’ নামে দু’টি প্রকল্পের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Reply