পাখির চোখ ২১, এবার শিক্ষকদের ১২হাজার দল মাঠে নামাচ্ছে তৃণমূল

একুশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী থেকে শাসকদল সকলেই ময়দানে নেমে পড়েছে। তবে শাসক দল এবার কর্পোরেট মার্কেটিং এর কায়দায় মাঠে নামতে চলেছে।

একুশের নির্বাচনের জন্য প্রচারকার্যে সহায়তার লক্ষ্যে ১২ হাজার দল তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। প্রতিটি দল নির্বাচন ৫ জন করে প্রাথমিক শিক্ষক। ৬০ হাজার তৃণমূল শিক্ষকদের নয়া অভিযানের নাম, “চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি”।

দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সোমবার তৃণমূল ভবনে এই কর্মসূচির শুভ সুচনা করেন। প্রাথমিক শিক্ষক সমিতি পুরো অভিযান পরিচালনার দায়িত্বে থাকবেন। সূত্র মারফত খবর,ভোট কুশলী প্রশান্ত কিশোরের তৎপরতায় এবং পরামর্শে এই অভিযান চালু করা হচ্ছে।

রাজ্যের প্রত্যেক জেলার প্রত্যেক পঞ্চায়েতে শিক্ষকদের দল পাঠানো হবে। একইসঙ্গে বাড়ি বাড়ি বিতরণ করা হবে,রাজ্য সরকারের ৬৪টি মানবিক প্রকল্প সম্বলিত একটি পুস্তিকা।

তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র বলেছেন,”২০১১ সালের পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যত মানবিক প্রকল্প ঘোষণা করেছেন তা নিয়ে আমরা বাড়ি বাড়ি আলোচনা করব। প্রকল্পগুলির সুফল পেতে কাউকে যে এক পয়সাও দিতে হবে না তাও আমরা জানাব।”

অসুখ রুদ্র সহ অন্যান্য শিক্ষকদের দাবি,সরকারি প্রকল্পের জন্য কোথায় কীভাবে আবেদন করতে হয় রাজ্যের বহু মানুষ তা জানেন না। শুধুমাত্র এই অজ্ঞতাকে কাজে লাগিয়ে গরিব মানুষকে অনেকেই বোকা বানায়।

অনেক ক্ষেত্রে আবার কাটমানি নেওয়া হয়। আর বদনাম হয় রাজ্য সরকারের। তাই গ্রামে গ্রামে প্রত্যেক বাড়িতে ঘুরবেন শিক্ষকরা।গ্রামের মানুষদের অভাব-অভিযোগের কথা মন দিয়ে শুনবেন এবং প্রতিটি বিষয়ে লিখিত আকারে জমা পড়বে তৃণমূল ভবনে

Reply