“মুক্ত কারাগারে পরিণত হয়েছে জম্মু ও কাশ্মীর”, ফের কেন্দ্রকে তোপ মেহবুবা মুফতির

জম্মু-কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে আরো একবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হলেন পিডিপি প্রধান মেহেবুবা মুফতি। তাঁর অভিযোগ,ভূস্বর্গকে এনডিএ সরকার মুক্ত কারাগারে পরিণত করেছে।

প্রসঙ্গত একদিন এই জোটেই ছিলেন জোটে থাকা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। কিছুদিন আগে কাশ্মীরের রামবিহেরা নাল্লা এলাকায় অবৈধভাবে বালি উত্তোলনের কাজ চলছে বলে অভিযোগ উঠেছিল।

শনিবার সেই এলাকা পরিদর্শন করতে গিয়েছিলেন মেহেবুবা মুফতি। কিন্তু স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা তাকে বাধা প্রদান করে। ফলস্বরূপ ক্ষুব্ধ হয়ে মেহেবুবা মুফতি টুইট মারফত জানান,” কাশ্মীরের জন্য এটা ওদের পরিকল্পনা।

যেখানে বালি মাফিয়ারা প্রকাশ্য দিবালোকে নিজের কুকীর্তি করছে তখন আমাদের চুপ হয়ে থাকতে বাধ্য করা হচ্ছে। আসলে এভাবেই জম্মু ও কাশ্মীরের সম্পদকে লু”ট করা হচ্ছে। আমাদের অপমান ও ক্ষতি করা ছাড়া ভারত সরকারের আর কোনও উদ্দেশ্যই নেই”।

মেহেবুবা মুফতির আরো অভিযোগ,”আজকে আমাকে রামবিহেরা নাল্লায় যেতে বাধা দিয়েছে স্থানীয় প্রশাসন। ওই এলাকায় অবৈধভাবে বালি তুলছে বহিরাগতরা কিন্তু স্থানীয় বাসিন্দাদের ওই এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

একজন রাজনৈতিক নেতা হিসেবে এই বিষয়টি নিয়ে আ’ন্দোলন করার অধিকার রয়েছে আমাদের। কিন্তু, বিজেপি আমার অধিকারকে লঙ্ঘন করে আন্দোলন স্তব্ধ করার চেষ্টা চালাচ্ছে। নিরাপত্তাহীনতীয় ভুগছে বলেই এই ঘটনা ঘটিয়েছে তারা।”

Reply