ইমরানের সরকারকে ‘বড় করোনা’ বলে কটাক্ষ করেছেন পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট

কয়েকদিন আগে পেশোয়ারে বিরোধীদের মিছিল করতে দেয়নি ইমরান খানের সরকার। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ায় করোনা মহামারীর সংক্রমণ রুখতেই তাঁর প্রশাসন এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে বলে দাবি করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এর জবাবে এবার তাঁর সরকারকেই অবৈধ বলে কটাক্ষ করল বিরোধীরা। শুধু তাই নয়, এপ্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে ইমরানের সরকারকে ‘বড় করোনা’ বলে কটাক্ষ করেছেন পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (PDM) এর প্রধান ফজলুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার পেশোয়ারে একটি জনসভার ডাক দিয়েছিল বিরোধী দলগুলির জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট। কিন্তু, এর ফলে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাবে বলে অভিযোগ তুলে বালটিস্তান প্রদেশে সবরকম জনসভা ও মিছিল বন্ধের নির্দেশ দেয় ইমরান খানের প্রশাসন।

এর প্রতিবাদে পেশোয়ারে একটি সাংবাদিক বৈঠক করে ইমরানের সরকার ও শাসকদল তেহরিক-ই- ইনসাফের তুমল সমালোচনা করলেন বিরোধী জোটের মুখ ও উলেমা-ই-ইসলাম (JUI-F)-এর প্রধান ফজরুল রহমান।

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘যতদিন পর্যন্ত না পাকিস্তানের ক্ষমতা থেকে ইমরান খান এর সরকারকে সরাতে পারছি ততদিন লড়াইয়ের ময়দান ছাড়ব না। পাকিস্তানের ট্রাম্পকে গদি থেকে আমরা সরাবই। কারণ অবৈধভাবে ভোটে জিতে ক্ষমতায় আসা এই সরকারের ফলে পাকিস্তানের ক্ষতি হচ্ছে। তারা যে আচরণ করছে তাতে তাদের জনপ্রতিনিধি বলে মনে হচ্ছে না।

ওরা করোনার অজুহাত দিয়ে পেশোয়ারের আমাদের মিছিল ও জনসভা করতে দেয়নি। কিন্তু, আমরা মনে করি ইমরানের সরকারই বড় করোনা ভাইরাস। তাই দমননীতির সাহায্য আমাদের আন্দোলন থামাতে চাইছে। তবে ওদের উদ্দেশ্য কোনওদিন সফল হবে না। ইমরান খানকে তাঁর অফিস থেকে বের করে দেওয়ার সময় এসে গিয়েছে।’

Reply