“এক বাপের বেটা হলে ভাইপো নয়, নাম নিয়ে বলুন”, মন্তব্য কুনালের, পাল্টা জবাব দিলীপের

“এক বাপের বেটা হলে ভাইপো নয়, নাম নিয়ে বলুন।” কৈলাশ বিজয় বর্গী এর মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই ভাবেই আ’ক্র’মণ করেছিলেন কুনাল ঘোষ। পাল্টা দিয়েছে বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,”যা বলা হয়েছে মিথ্যে কিনা বলুক, কার নামে বলা হল সেটা বড় কথা নয়।”

কৈলাস বিজয়বর্গীয় গতকাল রামনগর থেকে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তৃণমূল কংগ্রেসকে চাল চোরের সরকার বলে মন্তব্য করার পাশাপাশি এই সরকার রাজ্যে আর দরকার নেই বলে দাবি করেন তিনি।

একইসঙ্গে কৈলাস বলেন,”বাংলায় কাটমানির সরকার চলছে”,”তৃণমূলের রাশ ভাইপর হাতে”। কিভাবে রাজ্যের শাসক দলের প্রতি একের পর এক কটাক্ষের সুরে মন্তব্য করেছিলেন কৈলাস বিজয়বর্গীয়।

সেই আ’ক্র’মণের তীব্র জবাব দেন কুনাল ঘোষ। সাংবাদিক বৈঠকে তিনি বলেন,”যদি ক্ষমতা হিম্মত থাকে, ভাইপো-ভাইপো না করে নাম উচ্চারণ করে দেখান কৈলাসজি”! এদিন কুনাল ঘোষ আরো বলেন,”কৈলাস সিবিআই-এর কথা বলছেন।

তারা (সিবিআই) কবে কী করবে, সেটা কী করে আগে থেকে জানতে পারছেন কৈলাস? তা হলে কি তাঁরাই সিবিআই নিয়ন্ত্রণ করেন? সিন্ডিকেট নিয়ে কথা বলেন, অথচ তাঁর দলের সম্পাদক জানাচ্ছেন, সিন্ডিকেট ছিল আছে থাকবে।

রাজ্যের উন্নয়নের মোকাবিলা করতে পারছে না বিজেপি, কেন্দ্রের নীতি নিয়েও কিছু বলতে পারছে না, তাই তৃণমূলের কুৎসা করছে। আসলে বিজেপি ভয় পেয়ে গেছে।”

সারদা-কাণ্ড এবং সেই প্রসঙ্গে মুকুল রায় কে কটাক্ষ করতে ছাড়েননি কুনাল ঘোষ। তিনি বলেন,”মুকুলকে সহ-সভাপতি করবেন অন্য দিকে সারদা ইস্যুতে সবাইকে জ্ঞান দেবেন, সেটা হবে না।

মুকুলের সঙ্গে সামনা-সামনি বসতে চাই, সেটা আমি আগেই বলেছিলাম। নারদ-কান্ডে গ্রেফতার হয়েছেন মির্জা। মির্জার সূত্রে কেন মুকুল রায় গ্রেফতার হবেন না? বিজেপি কি ওয়াশিং মেশিন নাকি, ধুয়ে-মুছে দু’র্নী’তিগ্রস্তদের দলে নিচ্ছে!”

কুণালের দাবি,২০১৫ সালে বলা হয়েছিল “ভাগ, মুকুল ভাগ!” কোন অভিযোগের ভিত্তিতে তখন “ভাগ, মুকুল ভাগ” বলা হয়েছিল সেটার উত্তর দিতে হবে।

কৈলাস বিজয়বর্গীয় মন্তব্য এবং সে প্রসঙ্গে কুণাল ঘোষের মন্তব্য নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি জানান,”যা বলা হয়েছে মিথ্যে কিনা সেটা বলুক।

কার নামে বলা হল সেটা বড় কথা নয়। নাম মানুষ জানে, নাম নেওয়ার কী দরকার? (তৃণমূল) উন্নয়ন করে থাকলে ভোট করতে দিচ্ছে না কেন?”। মুকুল রায় প্রসঙ্গে দিলীপ ঘোষকে প্রশ্ন করলে তিনি তৃণমূলকে কটাক্ষ করে বলেন,” গিয়ে মুকুল রায়ের গ্রেফতারের দাবি জানাক ওরা”।

Reply