Saturday , September 18 2021
Breaking News

আনলক ৭.০: ১ ডিসেম্বর থেকে লাগু হতে চলেছে নয়া কোভিড গাইডলাইন, রইল কেন্দ্রের একগুচ্ছ নিয়মাবলী

সারা দেশের কয়েকটি রাজ্যে কোভিড-১৯-এর তীব্রতা এবং বিস্তার এতটাই প্রকট হয়ে উঠেছে যে, তা নিয়ন্ত্রণ করতে কেন্দ্রীয় সরকারের তরফে আনলক-৭ পর্বের জন্য কিছু নয়া সতর্কতাবিধি তথা নির্দেশিকা জারি করা হয়েছে, যা ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে এবং কার্যকর থাকবে ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, কঠোরভাবে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থাগুলি মেনে চলতে হবে। আনলক-৭ পর্বেও রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কঠোর ভাবে কনটেনমেন্ট সংক্রান্ত বিধি কার্যকরের নির্দেশ দিয়েছে কেন্দ্র। কোভিড-১৯ সতর্কতা মেনে সামাজিক ক্রিয়াকলাপ এবং জমায়েত নিয়ন্ত্রণের কথাও বলা হয়েছে। এ ক্ষেত্রে আগে জারি করা এসওপি-র কোনও বদল হচ্ছে না।

নয়া নির্দেশিকায় আরও বলা হয়েছে, কনটেনমেন্ট জোনগুলিতে শুধুমাত্র অত্যাবশ্যকীয় কার্যকলাপ চলবে। অন্য কোনও কার্যকলাপের জন্য স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ এবং স্থানীয় নির্বাচিত সংস্থা (পুরসভা, পঞ্চায়েত)-র অনুমতি বাধ্যতামূলক। সেইসঙ্গে বাইরের লোকের যাতায়াতও নিষিদ্ধ করতে হবে। এ ক্ষেত্রে কোনও অনিয়ম হলে তার ‘ব্যাখ্যা’ দিতে হবে সংশ্লিষ্ট রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলকে।

About L..

Check Also

পীযূষের নিশানায় হিদেসি ই-কমার্স সংস্থা।

ছোট ব্যবসা খেয়ে নিচ্ছে আমেরিকার ই-কমার্স, মন্ত্রীর নিশানায় কি অ্যামাজন, ওয়ালমার্ট

মাইক্রোব্লগিং সাইট থেকে এ বার আমেরিকার ই-কমার্স সংস্থার সঙ্গে সঙ্ঘাত গড়াল ভারতের। নাম না করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *