“কেন্দ্রের পাঠানো টাকা নয়ছয় করে রাজ্যের সর্বনাশ করেছেন মমতা”, মন্তব্য কৈলাশ বিজয়বর্গীয়

বিভিন্ন বিষয়ে দুর্নীতির প্রসঙ্গ নিয়ে আবারও রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। বুধবার পূর্ব মেদিনীপুরের মেছেদায় বিজেপি নেতৃত্বে এক জনসভা অনুষ্ঠিত হয়।

রাজ্য সরকার নাকি কেন্দ্রীয় সরকারের পাঠানো টাকা নয়ছয় করেছে। এমনটাই অভিযোগ করেছেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁর দাবি,” সোনার বাংলা বানাতে পারে একমাত্র বিজেপিই”।

এদিন কৈলাস বিজয়বর্গীয় আরো বলেন,”করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গকে ২,০০০ কোটি টাকা দিয়েছিল কেন্দ্র। কিন্তু মমতার সরকার চিকিৎসা সরঞ্জাম কেনায় দুর্নীতি করে সেই টাকা নয়ছয় করেছে।

আমফানের ক্ষতিপূরণ হিসাবে রাজ্যকে ১,০০০ কোটি টাকা দিয়েছিলেন নরেন্দ্র মোদী। বলেছিলেন, গরিবদের টাকাটা দিন। কিন্তু পুরো ১,০০০ কোটি টাকারই সর্বনাশ করেছেন মমতা। ওর সিন্ডিকেট গোটা টাকাটাই হজম করে ফেলেছে”।

কৈলাসের দাবি,”মোদীজির নেতৃত্বে একমাত্র ভারতীয় জনতা পার্টিই বাংলাকে সোনার বাংলা বানাতে পারে”। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা মোকাবিলার জন্য চিকিৎসা সরঞ্জাম কেনার ক্ষেত্রে সত্যিই কোনো দু’র্নী’তি হয়েছে কিনা সে বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আমফানে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিলির ক্ষেত্রে যে দু’র্নী’তি হয়েছিল, সেই টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলেছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বেশ কিছু জন সেই টাকা ফিরিয়ে দিয়েছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো সরকাররি ভাবে আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

Reply