‘আগে নিজের দল ঠিক করুন, তারপর দুয়ারে-দুয়ারে যাবেন’ : ভারতী ঘোষ

‘আগে ‘দল’ ঠিক করুন তারপর দুয়ারে দুয়ারে যাবেন।’ মঙ্গলবার হলদিয়াতে দলের একটি পদযাত্রার অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পকে ঠিক এভাবেই কটাক্ষ করলেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ।

মঙ্গলবার তিনি পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়াতে একটি পদযাত্রা অনুষ্ঠানে উপস্থিত হন। সেখান থেকেই রাজ্য সরকারের নয়া এই প্রকল্প নিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন তিনি।

এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “দুয়ারে দুয়ারে নয়, আগে নিজের দলকে ঠিক করুন নিজের দল ভেঙে যাচ্ছে কেউ থাকতে চাইছে না। দল থাকলে তখন দুয়ারে দুয়ারে যাবেন। এখন দল নেই তো দুয়ারে দুয়ারে যাওয়া কিসের। একা মমতা বন্দ্যোপাধ্যায় ১০ কোটি মানুষের বাড়িতে বাড়িতে যাবেন। আগে দলকে বোঝান, দলকে ঠিক করুন।”

অভিযোগ উঠেছে, মঙ্গলবার সকালেই পূর্ব মেদিনীপুর জেলার খেজুরিতে দলীয় পতাকা উত্তোলন করে ফেরার সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হতে হয়েছে কয়েক জন বিজেপি কর্মীদের। সেই ঘটনায় বিজেপি নেত্রী ভারতী ঘোষের কাছে প্রশ্ন করা হলে তিনি তার বক্তব্যে বলেন, ” পশ্চিমবাংলায় যেমন গণতন্ত্র নেই, তেমনই বিরোধীদের অস্তিত্ব যাতে না থাকে তাই প্ল্যান করে আমাদের কোনও কাজই করতে দেওয়া হচ্ছে না।”

তবে এদিন শুভেন্দু অধিকারী প্রসঙ্গে বিজেপি নেত্রীকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

মঙ্গলবার শিল্পনগরী হলদিয়ার গিরিশ মোড় থেকে সিপিটি বাজার পর্যন্ত পদযাত্রা করেন ভারতী ঘোষ। সেখানে ভারতী ঘোষের সঙ্গে কয়েকশো কর্মী-সমর্থকরা পা মেলানl বিজেপির মিছিলে আসার সময় কৌশিক বারিক কে তৃনমূলের লোকজন মারধর করে পা হাত ভেঙ্গে দেওয়া হয় বলে অভিযোগ। সেই আহত কর্মীকে পথসভার মঞ্চে তুলেও দেখানো হয় দর্শকদের কাছে।

Reply