বহিরাগত নয়, জিতলে মুখ্যমন্ত্রী হবেন বাংলারই কোনো ভূমিপুত্র, জানালো অমিত শাহ

বাংলা থেকেই হবেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী হবেন একজন বাঙালিই। তৃণমূলের ‘বহিরাগত’ আক্রমণের জবাবে পালটা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মমতা দিদির সরকারের পতন নিশ্চিত বলেও কটাক্ষ করেন তিনি।

একুশের বিধানসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি ল’ড়াই হতে চলেছে বাংলায়। একুশের বিধানসভা ভোটে বাংলা বিজয়ের টার্গেট গেরুয়া শিবিরের। লক্ষ্যপূরণের উদ্দেশে ইতিমধ্যেই কোমর বেঁধে ময়দানে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি।

তবে সেক্ষেত্রে বার বারই একটা প্রশ্ন উঠে আসছিল, যে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে? বা ভোটে জিতলে কে হবেন বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী? এ প্রশ্নে এর আগে বিজেপি নেতৃত্ব জানিয়েছিলেন যে জয়ের পরই ঠিক হবে যে কে হবেন মুখ্যমন্ত্রী।

শুভেন্দু অধিকারী-সহ একাধিক তৃণমূল বিধায়ক, সাংসদ, নেতাকে দলে এনেছেন অমিত শাহ। শনিবারও তিনি বলেছিলেন, বাংলার মুখই মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাস্ত করবেন। রবিবারও তার অন্যথা হল না।

তৃণমূলের বহিরাগত আক্রমণের ভিত্তিতে এবার অমিত শাহ ফের একবার জানিয়ে দিলেন, ‘বাংলা থেকেই কেউ হবেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী হবেন একজন বাঙালিই।’

এদিন বোলপুরে মেগা রোড শো’র পর সাংবাদিক বৈঠকে বঙ্গ ব্রিগেডের নেতাদের নাম করে-করে তিনি বলেন, ‘বাংলায় বিজেপির যে নেতারা রয়েছেন, তাঁরাই মমতা দি’কে হারানোর জন্য যথেষ্ট।

বাংলা থেকেই কোনও বাঙালি মুখ্যমন্ত্রী হবেন।’ শাসকদল তৃণমূল কংগ্রেস যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখকে সামনে রেখে ল’ড়ছে, সেখানে ‘মুখের অভাবে’ বিজেপিকে ভুগতে হতে পারে বলে অনেক ক্ষেত্রে মত পোষণ করেছে ওয়াকিবহল মহল। এই পরিস্থিতিতে অমিত শাহের এদিনের মন্তব্য একটা বিষয় স্পষ্ট করে দিল যে নির্বাচনে জিতলে বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী কোনও ‘বহিরাগত’ হবেন না।

Reply