বাংলার কৃষকেরা ‘বঞ্চিত’, কৃষক দিবসে ফের মমতাকে কটাক্ষ রাজ্যপালের

পিএম কিষান যোজনা প্রত্যাখ্যান করেছিল রাজ্য সরকার। ফলস্বরূপ বাংলার কৃষকরা বঞ্চিত হয়েছেন বলে দাবি জানালেন রাজ্যপাল জগদীপ ধনকর।

কৃষক দিবসের আবারো মুখ্যমন্ত্রীকে পিএম কিষান যোজনা নিয়ে তোপ দাগলেন রাজ্যপাল। পিএম কিষান যোজনা থেকে বাংলা মানুষকে বঞ্চিত করার কারণে তাদের ক্ষতি হয়েছে বলে টুইট করে জানান তিনি।

টুইটার মারফত রাজ্যপাল এদিন লেখেন,”আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব পিএম কিষাণ যোজনার সুবিধা থেকে কৃষকদের বঞ্চিত করে কার্যত অন্যায় করছেন তিনি। এক একজন কৃষকের ১২ হাজার টাকা ক্ষতি হয়েছে।

৮ হাজার ৪০০ কোটি টাকা মোট ক্ষতি হয়েছে তাঁদের।” রাজ্যের কৃষকদের নিয়ে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকার রাজনীতি করছে বলেও উল্লেখ করেন রাজ্যপাল।

একই সঙ্গে দেশের গণতান্ত্রিক পরিকাঠামোর ধ্বংসের মুখে পৌঁছে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে টুইট করে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্য এবং রাজ্যপাল সং’ঘা’ত দীর্ঘদিনের।

অর্থনৈতিক ক্ষেত্রে, প্রশাসনিক ক্ষেত্রে এবং শিক্ষাক্ষেত্রে বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে দু’র্নীতির অভিযোগ তুলেছেন রাজ্যপাল।

একুশের নির্বাচন এগিয়ে আসতেই আবারো টুইটার মারফত সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকর। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। রাজ্যে আদৌ অবাধ এবং সুষ্ঠু ভাবে নির্বাচন হবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।

অমিত শাহের বাংলা সফরের পর সোনার বাংলা গড়তেও আহ্বান জানিয়েছেন রাজ্যপাল। সেইদিনও পিএম কিষান যোজনা নিয়ে মুখ খুললেন তিনি। ফের কৃষক দিবসেও পিএম কিষান যোজনা নিয়ে সরব রাজ্যপাল।

Reply