মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে সমর্থ তৃণমূল, বার্তা মুখ্যমন্ত্রীর

২০২১ বাংলার জন্য গুরুত্বপূর্ণ সাল। বিশেষত রাজনৈতিক প্রেক্ষাপটে। একুশের বিধানসভা নির্বাচন নিয়ে বছর শেষ থেকেই শুরু হয়েছে রাজনৈতিক খেল। কংগ্রেস থেকে বেরিয়ে এসে ১৯৯৮ সালের ১ জানুয়ারি তৃণমূল দল প্রতিষ্ঠা করেছিলেন তিনি।

তৃণমূলের ২৩তম প্রতিষ্ঠাদিবসে রাজ্যবাসীকে এবং দলের সমস্ত কর্মী-সমর্থককে কৃতজ্ঞতা জানিয়ে টুইট করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, বার্তা দিলেন লড়াই করার।

১ জানুয়ারি দলের প্রতিষ্ঠাদিবস পালিত হল তৃণমূল ভবনে। সকালে দলীয় পতাকা উত্তোলন করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। ছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং শান্তনু সেন।

এদিন মমতা টুইটে বলেন, ‘‌তৃণমূলের আজ ২৩ বছর বয়স। আমরা ১৯৯৮ সালের ১ জানুয়ারি যাত্রা শুরু করেছিলাম। বছরের পর বছর অনেক লড়াই লড়েছি আমরা। কিন্তু এতটা সময় আমরা কেবলমাত্র জনগণের উন্নতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার লক্ষ্য অর্জনে নিজেদের নিয়োজিত রেখেছি।’‌

তিনি এদিন টুইটে আরও লিখেছেন, ‘‌তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে আমি আমাদের মা–মাটি–মানুষ এবং আমাদের সকল কর্মীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই যারা প্রতিদিন বাংলাকে আরও উন্নত ও শক্তিশালী করার লক্ষ্যে লড়াই করে চলেছেন।’‌ তাঁর কথায়, ‘‌তৃণমূল পরিবার ভবিষ্যতে এই সংকল্প চালিয়ে যাবে।

প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলের কর্মীদের রাজ্য জুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছে তৃণমূল। এদিন দলের সদর দফতর তৃণমূল ভবনে রাজ্য সভাপতি সুব্রত বক্সি–সহ একাধিক তৃণমূল নেতা দলীয় পতাকা উত্তোলন করেছেন। এবং একইসঙ্গে জনগণের সেবায় নিরলস কাজ করে যাওয়ার জন্য দলীয় কর্মীদের প্রশংসা করেছেন তাঁরা।

Reply