পুলিশকে চড় মেরে আত্মসমর্পণ, ৩০০টাকার বন্ডে জামিন পেলেন মদন মিত্র

খুব কম নেতামন্ত্রীই আছেন যাদের বিরুদ্ধে পুলিশি কেস নেই। রাজ্যের প্রাক্তন ক্রীড়া মন্ত্রী মদন মিত্র-এর নামে এখনো ২৯টি মা’মলা রয়েছে। সম্প্রতি সেগুলির মধ্যে একটি মা’মলায় জামিন পেলেন তিনি।

যে মা’মলায় তিনি জামিন পেলেন সেটি হলো, 2009 সালে নিউ মার্কেট থানায় তাঁর বিরুদ্ধে পুলিশকে চড় মারার অভিযোগ দায়ের হয়েছিল । ব্যাঙ্কশাল আদালতে নিজে থেকেই আত্মসমর্পণ করেন মদন মিত্র। তবে এখনো মানতে নারাজ যে তিনি চড় মেরেছিলেন।

মদন মিত্রের নামে নারদ মা’মলা, চিটফান্ড কেলেঙ্কারি সবই অভিযোগ দায়ের রয়েছে। ২০০৯ সালে, বাম আমলে তিনি পুলিশের গায়ে হাত তোলেন। দীর্ঘ 11 বছর পর এই মামলা থেকে মুক্তি পেলেন মদন মিত্র।

আদালত ৩০০ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁর জামিন মঞ্জুর করেছে। এদিন আদালত থেকে বেরিয়ে তিনি নিজের হাত দেখিয়ে সাংবাদিকদের বলেন, ‘‌কবে কোথায় কখন বো*ম মেরেছি বা কাকে চড় মে’রেছি কিছুই জানি না আমি।

আমার হাত দেখে মনে হয় যে আমি কখনও মশা মেরেছি?’‌ তিনি আবার বলেন যে, তিনি যথেষ্ট ভালোভাবেই আইন–কানুন মেনে চলেন । এখনো তার বিরুদ্ধে ২৮টি মা’ম’লা রয়েছে যার শুনানি কবে হবে কেউ জানে না।

গেরুয়া বাহিনীর বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি আবার বলেন, ‘‌ তবে যদি বিজেপি–র বিরুদ্ধে ল’ড়াইয়ে এক লক্ষ কেসও খেতে হয় আমি তাতে রাজি। ল’ড়াই কিন্তু হবেই।’‌ এদিন তিনি শুভেন্দু অধিকারীকেও আ’ক্রমণ করেন। তাঁর মন্তব্য, ‘‌বিজেপি বা শুভেন্দু কেউ কেস খায়নি, কেস তো খেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল আর এই মদন মিত্র।’

Reply