“কোনও অনুমতির প্রয়োজন নেই, মিছিল হবেই”, বেপরোয়া মন্তব্য দিলীপ ঘোষের

রাজ্য বিজেপির পক্ষ থেকে কলকাতায় মেগা মিছিল হওয়ার কথা ছিল। কিন্তু রবিবার সেই অনুমতি দেয়নি পুলিশ। এই নিয়ে বড় বড় নেতাদের সঙ্গে অনেক রাত পর্যন্ত আলোচনা হয়।

এবার সোমবার সকালে মিছিল প্রসঙ্গে হুংকার দিলেন দিলীপ ঘোষ। বললেন,”কোনও অনুমতির প্রয়োজন নেই,মেগা মিছিল হবেই”।

কলকাতা সাংগঠনিক জোনের পর্যবেক্ষকের দায়িত্ব পেয়েছেন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়। সোমবার পথে নামার কথা ছিল তাঁর। দুপুর আড়াইটে নাগাদ মিছিল শুরু হওয়ার কথা ছিল।

ঠিক করা হয়েছিল যে,বিজেপি নেতা-কর্মী-সমর্থকরা আলিপুর চিড়িয়াখানার সামনে জড়ো হবেন। মাঝেরহাট ব্রিজ, মহাবীরতলা, টালিগঞ্জ, হাজরা হয়ে মুরলীধর সেন লেনে বিজেপি রাজ্য কার্যালয়ের কাছে পৌঁছে মেগা মিছিল শেষ হওয়ার কথা ছিল।

কিন্তু পুলিশের পক্ষ থেকে মিছিল করার অনুমতি দেওয়া হয়নি। সোমবারের মিছিলে কি হবে না হবে সেই নিয়ে এরপর আলোচনায় বসে যান বিজেপি নেতা কর্মীরা।

রবিবার রাত প্রায় দুটো পর্যন্ত শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে আলোচনা চলে। এই আলোচনায় রোড শো করা হবে বলে ঠিক করা হয়।

এরপর সোমবার সকালে বিজেপি রাজ্য সভাপতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন,”কোনওদিনই কোনও অনুমতি চেয়ে মেলেনি। এখানে অনুমতি ছাড়াই সব হয়। তাই আমাদেরও অনুমতি চাই না। মিছিল হবেই।”

জানা গেছে,রবিবার রাতের বৈঠকে বিজেপির কলকাতা জোনের ৫১ টি বিধানসভা কেন্দ্র নিয়ে আলোচনা হয়েছে। এই মিছিল বাধার মুখোমুখি হতে পারে বলে আগেই অনুমান করেছিলেন বিজেপি নেতা কর্মীরা।

Reply