Tuesday , September 21 2021
Breaking News

দুবরাজপুরে অজয় নদের চর থেকে ধাতব শিবলিঙ্গ উদ্ধার! উৎসাহিত এলাকার হিন্দুরা

দুবরাজপুরে অজয় নদের চর থেকে ধাতব শিবলিঙ্গ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবার বিকেলে নদের চরে বালি উত্তোলনের সময় বেশ কয়েকটি শিবলিঙ্গ দেখতে পান শ্রমিকরা। এই খবর ছড়িয়ে পড়তেই আশেপাশের গ্রাম থেকে সেখানে ছুটে আসেন স্থানীয় মানুষজন। শিবলিঙ্গগুলির উপর ফুল দিয়ে প্রণাম করেন তাঁরা। এরপর পুলিস গিয়ে ওই শিবলিঙ্গগুলি বালির চর থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। বর্তমানে সেখানেই রাখা রয়েছে এই প্রাচীন শিবলিঙ্গগুলি।

প্রাথমিকভাবে পুলিসের অনুমান, এই শিবলিঙ্গগুলি লোহার তৈরি। দীর্ঘদিন নদীগর্ভে বালির নীচে থাকার জন্য সেগুলি জং পড়ে গিয়েছে। তবে এই শিবলিঙ্গে অন্য কোনও ধাতু রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিস জানিয়েছে। পুলিসের তরফে শিবলিঙ্গগুলি উদ্ধারের পর প্রত্নতত্ত্ব বিভাগকে খবর দেওয়া হয়েছে। তারা এগুলি পুলিসের কাছ থেকে উদ্ধার করে নিয়ে যাবে। তারপর গবেষণা করে দেখবে এই শিবলিঙ্গগুলি কোন ধাতু দিয়ে নির্মিত। তবে কীভাবে এই শিবলিঙ্গগুলি নদীর চরে এল তা খতিয়ে দেখছে পুলিস।

জেলার পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বলেন, অজয়ের চর থেকে ৫-৬টি ধাতব শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে। কিছু শিবলিঙ্গ ভেঙে যাওয়া অবস্থায় উদ্ধার হয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে সেগুলি লোহার। তবে যেহেতু এগুলি প্রাচীন শিবলিঙ্গ, তাই অক্ষত অবস্থায় প্রত্নতত্ত্ব বিভাগের হাতে তুলে দেওয়া হবে। বাকিটা তারা তদন্ত করে দেখবে।

About L..

Check Also

রথযাত্রার দিন এই কাজগুলো করে শতজন্মের পূণ্য অর্জন করুন

১২ জুলাই, বাংলায় ২৭ আষাঢ় রথযাত্রার পূণ্য তিথি। রথযাত্রা অত্যন্ত পবিত্র একটি উৎসব। এই উৎসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *