রাতের ঘুম উঠতে চলেছে শত্রু দেশ চীন-পাকিস্তানের, ভারতের হাতে এল ইসরায়েলের শক্তিশালী মেশিন গান

আমরা কোন দেশের বিরুদ্ধে নই, তবে ভারত (India) আমাদের খুব কাছের বন্ধু’- এই কথা জানালেন ইসরায়েল (Israel) এর রাষ্ট্রদূত। যে কোন পরিস্থিতিতে ভারতবর্ষকে সাহায্য করার বার্তা দিল ইসরায়েল। ভারত-চীন সীমান্ত সংঘর্ষের মধ্যে ইসরায়েলের এই বার্তা, বড় ধাক্কা চীন।

বিগত বেশ কয়েকমাস ধরে ভারত-চীন সীমান্ত উত্তপ্ত। আচমকা বারবার হামলার চেষ্টা চালাচ্ছে চীন। আর তাদের সেই পরিকল্পনা বানচাল করে দিচ্ছে ভারতীয় সেনাবাহিনী। এই পরিস্থিতিতে সীমান্ত সুরক্ষার জন্য ভারতীয় সেনাদের প্রয়োজন প্রচুর হাতিয়ার,তাই দেশীয় বিভিন্ন সংস্থার পাশাপাশি হাতিয়ার আমাদানি করা হচ্ছে বিদেশ থেকেও।

ইসরায়েলের রাষ্ট্রদূত, ভারত ইসরায়েলের বন্ধুত্ব এর কার্যত প্রমাণ দিল৷ গত বছর মার্চে ইসরায়েলের থেকে ৮৮০ কোটি টাকা দিয়ে ভারত ১৬৪৭৯ টি মেশিন গান কেনার চুক্তি করেছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে এই হাতিয়ার সময়ে আনা যায়নি৷ তাই কিছুটা সংশয় তৈরি হয়েছিল।

বর্তমানে বিভিন্ন সংবাদ সংস্থা জানাচ্ছে, ইতিমধ্যেই ইসরায়েল ৬০০০ মেশিন গান প্রথম ক্ষেপ ভারতে পাঠিয়ে দিয়েছে। করোনা মহামারির মধ্যে ভারতের চাহিদা অনুযায়ী রেকর্ড সময়ের মধ্যে প্রথম ক্ষেপ অ’স্ত্রসমূহ দেশে পাঠিয়ে দিয়েছে ইসরায়েল।

ইসরায়েলের এই পদক্ষেপ চীন এবং পাকিস্তানের পক্ষে খুবই উদ্বেগের৷ ইসরায়েলের এই হাতিয়ার কতটা শক্তিশালী তা ভালো ভাবেই জানে চীন এবং পাকিস্তান। তাই আসন্ন বিপদের আশঙ্কায় কিছুটা সংশয়ে রয়েছে ইমরান খান সরকার জিনপিং সরকার।

Reply