Friday , September 24 2021
Breaking News

চীনসহ ভারতের শত্রুদেশের উড়তে চলেছে রাতের ঘুম, বিশ্বের সেরা কামান বানাল ভারত

আজ ওড়িশার বালাসোর ফায়ারিং রেঞ্জেভারতীয় প্রযুক্তির হাউইটজার এএটিএসএস (অ্যাডভান্সড আর্টিলারি সিস্টেম) পরীক্ষা করেছে। এটি ভারতের প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (DRDO) দ্বারা নির্মিত। এএটিজিএস প্রকল্পের নির্দেশক শৈলেন্দ্র গাড জানিয়েছেন , এটি বিশ্বের সেরা কামান। অন্য কোনও দেশ এ জাতীয় কামান এখনও পর্যন্ত গড়ে তুলতে পারেনি। তিনি আরও জানিয়েছেন, তিন বছর ধরে এই কামান ডিজাইন করা হয়েছে। তারপর এটি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। খুব শীঘ্রই এটি PSQR পরীক্ষার সম্মুখীন হবে।

এই কামান তৈরিতে সাফল্য পেলে আর্টিলারি সিস্টেম সেক্টরে ভারতের সবচেয়ে বড় অ্যাচিভমেন্ট হবে। ভারত এই মুহুর্তে দেশীয় প্রযুক্তি ব্যবহার করে অ’স্ত্র তৈরির ওপর জোর দিচ্ছে, যাতে প্রতিরক্ষা খাতে খরচ কমানো যায় সেইসঙ্গে দেশকে ‘আত্মনির্ভর’ করা যায়।

শুক্রবার চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াত বিস্তারিত বিবৃতিতে বলেন, ভবিষ্যতের যুদ্ধে ভারত দেশীয় অ’স্ত্র ব্যবহার করে লড়াই করবে এবং শত্রুদের পরাজিত করবে।ডিআরডিও, প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার একটি প্রোগ্রামকে সম্বোধন করে CDS জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, “আমরা দেখছি যে আমাদের বেসরকারী শিল্পও প্রতিরক্ষা খাত সম্পর্কে উদ্বুদ্ধ, তাদের সমর্থন দরকার। আমি মনে করি আমরা ভারতীয় প্রযুক্তিতে তৈরি অ’স্ত্রের মাধ্যমে ভবিষ্যতের যুদ্ধ জিতব। ”

বিপিন রাওয়াত আরো বলেন যে, “বর্তমানে আমাদের দেশটি উত্তর ও পশ্চিম সীমান্তে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।” সেই সঙ্গে তিনি জানান ভারত দ্রুতগতিতে আত্মনির্ভরতার দিকে এগিয়ে চলেছে। সেইসঙ্গে ডিআরডিও নিরলসভাবে তাদের কাজ চালিয়ে যাচ্ছে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

About L..

Check Also

বিশ্বের মাত্র ৪৩ জনের শরীরে বইছে এই রক্ত! বিস্তারিত জানলে চমকে যাবেন

রক্ত। যার জন্য বাঁচতে পারে একটি মানুষের জীবন। এক ফোঁটা রক্ত যাতে কখনও কোনো মানুষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *