Saturday , September 18 2021
Breaking News

সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ঘাতক অ’স্ত্র পেতে চলেছে ভারতীয় সেনা, ১ মিনিটে ছুঁড়বে ৭০০ বুলেট

এবার ভারতীয় সেনাদের হাতে আসতে চলেছে আধুনিক সাব-মেশিনগান। পুরোপুরি দেশীয় প্রযুক্তিতে তৈরি এই সাব-মেশিনগান। তীর বেগে ছুটবে গুলি, মিনিটে ৭০০ রাউন্ড, যার ডিজাইন করেছেন ডিআরডিও।

লাখাদ আর সীমান্তে সংঘর্ষের পর থেকে ভারত একের পর এক অ’স্ত্রে শাণ দিয়ে চলেছে। ভারতীয় সেনাদের জন্য এবার আধুনিক যুদ্ধাস্ত্র নতুন প্রযুক্তিতে তৈরি করেছে দেশের প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও। এবার ডিআরডিও ভারতীয় জওয়ানদের হাতে তুলে দেবেন সাব-মেশিনগান। দেশীয় প্রযুক্তিতে তৈরি ৫.৫৬*৩০ মিলিমিটারের সাব-মেশিনগান। যা স্বতন্ত্র বাহিনী দের জন্য তৈরি করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের অনুমতিও মিলে গেছে।

‌প্রতিরক্ষা বিশেষজ্ঞ সূত্রে এটি খবর জয়েন্ট প্রটেক্টিভ ভেঞ্জার কাবাইন যা আসলে সেমি অটোমেটিক মেশিনগান। প্রতি মিনিটে প্রায় ৭০০ রাউন্ড গুলি ছাড়তে পারে মেশিনগানটি। ডিজেকিউএ এই মেশিনগানটির ট্রায়াল’ চলছে। এই মেশিন গানটি ১০০ মিটার পাল্লায় নিশানা করতে পারে। এছাড়াও এর পাল্লা বাড়ানোও যায়। এটির ওজন ৩ কিলোগ্রাম। পাহাড়ি এলাকায় যেকোনো রকম আবহাওয়া ও পরিস্থিতিতে এই মেশিনটি ব্যবহার করা যেতে পারে। প্রাথমিকভাবে সেন্ট্রাল পুলিশ ফোর্স ও বিভিন্ন রাজ্যের পুলিশের হাতে এই সাবমেশিন পৌঁছে দেওয়া হবে। পরে সেনাবাহিনী দের কাছে পৌঁছে দেয়া হবে।

About L..

Check Also

মহাবিশ্বে আমরা একা? অন্য ছায়াপথের দুই গ্রহে পর্যবেক্ষণ চালাচ্ছেন বিজ্ঞানীরা

ওয়াশিংটন: এই মহাবিশ্বে আমরা কি একা? বহুদিন ধরে এই প্রশ্ন জেগেছে বিশ্ববাসীর মনে। এখনও এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *