রাজ্যে ভোট শেষে হিং’সা দেখে ব্যাথিত রাজ্যপাল, পালন করবেন না জন্মদিন টুইট ধনখড়ের

গত বছর সারা দেশ জুড়ে ক’রো’না পরিস্থিতি ভ’য়াবহ পর্যায়ে পৌঁছে ছিল। সেই কারণেই নিজের জন্মদিন পালন করেননি রাজ্যপাল জগদীপ ধনকড়।’

এবারেও পরিস্থিতির কোনো বদল ঘটেনি বরং আরো ভ’য়াবহ হয়ে গিয়েছে। এর সঙ্গে বাড়তি সং’ক-ট হিসেবে দেখা দিয়েছে ভোট পরবর্তী হিং’-সা। ঠিক সেই কারণে এবার ১৮ মে অর্থাৎ মঙ্গলবার রাজ্যপালের জন্মদিন কাটবে একেবারেই অনাড়ম্বরভাবে।

টুইট করে রাজ্যপাল নিজের জন্মদিন পালন না করার কথা জানিয়েছেন। সোমবার রাতে একটি টুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

টুইট করে রাজ্যপাল লিখেন, “ক’-রোনা ও ভোট পরবর্তী হিং-‘সার কারণে গত বছরের মতো এবছরও আমার জন্মদিন উদযাপন করা হচ্ছে না।” নীতিন গড়কড়ি-সহ অনেকে টুইট করে রাজ্যপালকে জন্মদিনের শু’ভে’চ্ছা বার্তা প্রেরণ করেছেন।

সোমবার রাতে ওই টুইট করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আ-ক্র’মণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কলকাতা ও রাজ্যপুলিশকে উদ্দেশ্য করে তিনি লেখেন, “কো-ভি’ড-বিধি ও ল’কডাউনের নিয়ম মানুন। হিং-‘সার ঘটনার দিকে নজর দিন।”

প্রসঙ্গত, রাজ্য এবং রাজ্যপালের সম্পর্ক কোনদিনই সুমধুর ছিল না। বারবার রাজ্য সরকারকে বিভিন্ন বিষয় নিয়ে আ’-ক্র’মণ করে গিয়েছেন রাজ্যপাল। আ-ক্র’ম’ণের পা’ল্টা আ’-ক্র’মণ করতে ছাড়েনি রাজ্য।

এখনো পর্যন্ত ভো’ট পরবর্তী হিং’-সা অব্যাহত। নির্বাচন মেটার পর রাজ্যপাল জেলা-সফরে বের হচ্ছেন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রা’ন্তে গিয়েছেন রাজ্যপাল।

কথা বলেছেন আ’-ক্রা’ন্ত পরিবারগুলির সঙ্গে। এই নিয়ে রাজ্য রাজ্যপাল সং’-ঘাত বহুদিন ধরে চলেছে। অন্যদিকে রাজ্যের শা’সক দল রাজ্যপালের বিরু’দ্ধে বি’জেপির হয়ে কাজ করার অভি’যোগ এনেছে।

Reply