Tuesday , September 21 2021
Breaking News

বিজেপিকে ‘ক্ষমতালোভী’ বলে কটাক্ষ উদ্ধব ঠাকরের

রাজ্যে রাজ্যে জারি হওয়া বিধিনিষেধের ফলে রাশ টানা গিয়েছে করোনার(Corona Virus) দৈনিক সংক্রমণে। স্বস্তি দিয়ে কমছে আক্রান্তের সংখ্যা। ধীরে ধীরে শিথিল হচ্ছে লকডাউন (Lockdown)। এহেনপরিস্থিতিতে চরমে রয়েছে রাজনৈতিক তরজা। চলছে একে অপরকে দোষারোপ। সম্প্রতিই মহারাষ্ট্রে (Maharashtra) পাঁচ ধাপে শুরু হচ্ছে আনলক। মহারাষ্ট্র সরকারের আনলকের সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীস (Devendra Fadnavis)। তার পত্তুতরে বিজেপিকে “ক্ষমতালোভী” বলে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। কোনও রাজনৈতিক দলের নাম উল্লেখ না করেই তিনি বলেন, “করোনা মহামারীর সময়ও যাঁরা ক্ষমতার লোভে বসে রয়েছেন, তাঁরা কেবল অরাজকতাই সৃষ্টি করবে।”

মারাঠি দল লোকসত্তার (Marathi Loksatta)আয়োজিত একটি ভার্চুয়াল অনুষ্ঠানে শনিবার যোগ দিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। সেখানেই নাম না করেই বিরোধী দল ভারতীয় জনতা পার্টিকে আক্রমণ করেন তিনি। করোনা সংক্রমণ নিয়ে তিনি বলেন, “যাঁরা আমায় ভোট দিয়ে মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত করেছেন, তাঁদেরই যদি বাঁচাতে না পারি, তবে কী লাভ এমন ক্ষমতায় থেকে? যাঁরা এই দুঃসময়েও ক্ষমতালোভীর মতো আচরণ করছেন, তাঁরা কেবল অরাজকতাই সৃষ্টি করবে। সাধারণ মানুষের প্রাণ বাঁচানো তাদের কাছে জরুরি বিষয় নয়।”তিনি আরোও বলেন, তার মুখ্যমন্ত্রী হওয়ার কোনও ইচ্ছা ছিল না। বরং তিনি বাবা বাল ঠাকরের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একজন সাধারণ শিবসেনা কর্মীকে মুখ্যমন্ত্রী বানানো হবে। যদিও সেই স্বপ্ন এখনও অধরাই রয়ে গিয়েছে।

দেশের করোনা সংক্রমণে শীর্ষে ছিল মহারাষ্ট্র। প্রায় দুমাসের কড়া লকডাউনের পর ধীরে ধীরে শিথিল হচ্ছে বিধিনিষেধ। ছন্দে ফিরতে চলেছে মহারাষ্ট্র। আগামী সোমবার থেকে ৫টি পর্যায়ে আনলক প্রক্রিয়া শুরু হতে চলেছে। প্রাথমিকভাবে ১৮টি জেলায় দেওয়া হবে ছাড়। শনিবার মহারাষ্ট্র সরকার জানিয়েছে, নাগপুর, ঔরঙ্গবাদ, ভান্ডারা, চন্দ্রপুর, থানে, নাসিক, জলগাঁও-এর মতো জেলায় দেওয়া হবে ছাড়। তবে এই তালিকায় নেই মুম্বই এবং পুনের নাম। পজিটিভিটি রেটের উপর নির্ভর করেই এই পাঁচ পর্যায়ের আনলক প্রক্রিয়া শুরু হবে বলে জানানো হয়েছে মহারাষ্ট্র সরকারের তরফ থেকে।

 

তথ্যসুত্রঃ kolkata24x7

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *