একদিনে রাজ্যে বজ্রপাতে মৃত্যু ২৬, আর্থিক সাহায্য কেন্দ্রের, পরিবারের পাশে অভিষেক

রাজ্যে গরমের তীব্র দাবদাহের পর স্বস্তির বৃষ্টিতে একটু আরাম পেলেও দুঃসংবাদ যেন পিছু ছাড়ছে না। রাজ্যে একদিনে বাজ পড়ে (Lightning) মৃত্যু হয়েছে ২৬ জনের। ইতিমধ্যেই মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্যের ঘোষণা করেছে প্রধানমন্ত্রী দফতর (PMO)। একই সঙ্গে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নজিরবিহীন দুঃখজনক ঘটনায় শোকপ্রকাশ করে তৃণমূলের নয়া সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)আগামীকাল মৃতদের বাড়িতে যাওয়ার কর্মসূচির কথা জানিয়েছেন।

মর্মান্তিক এই ঘটনায় সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রপাতে যাঁরা নিজের স্বজন হারালেন তাঁদের প্রতি সমবেদনা জানাই। প্রার্থনা করি, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।” এছাড়া প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে বাংলার বিভিন্ন স্থানে বজ্রপাতে মৃতদের পরিবারকে দু’ লক্ষ টাকা আর্থিক সাহায্য করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা।


স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লেখেন, “বাংলার বিভিন্ন জায়গায় বজ্রপাতে মৃত্যুর ঘটনা ভীষণ দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমাবেদনা রইল। প্রার্থনা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।”


উল্লেখ্য, হুগলিতে ১১ জন এবং মুর্শিদাবাদে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ২ জন করে মারা গিয়েছেন। বাঁকুড়া জেলায় বাজ পড়ে মারা গিয়েছেন ২ জন এবং নদিয়ায় মারা গিয়েছেন একজন। এদিন বিকেল চারটে থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয় ঝড়বৃষ্টি। সঙ্গে শুরু হয় বজ্রপাতও। আগামী কয়েকদিনও এমন আবহাওয়া জারি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তথ্যসুত্রঃ khobor24x7

Reply