Tuesday , September 21 2021
Breaking News

‘রাজ্যপাল বিজেপির জন্যই কাজ করছেন’, তোপ বিমান বসুর

এবার রাজ্যপাল (Governor) জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) তোপ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর (Biman Basu)। ‘‘সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন রাজ্যপাল। দিকে-দিকে বিজেপি নেতাদের নিয়ে ঘুরছেন তিনি। রাজ্যপাল পদটি বিজেপির নয়, তবে রাজ্যপাল বিজেপির জন্যই কাজ করে চলেছেন।’’, এদিন এমনই অভিযোগ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান।

রাজ্যে রাজনৈতিক উত্তেজনার পারদ ক্রমেই চড়ছে। এবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর নিশানায় রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপাল বিজেপির (Bjp) জন্য কাজ করে চলেছেন বলে অভিযোগ বিমান বসুর। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Shuvendu Adhiakri) সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar) জরুরি তলব করা হয় দিল্লিতে৷ এই মুহূর্তে তিন দিনের দিল্লি সফরে গিয়েছেন রাজ্যপাল। দিল্লিতে কেন্দ্রীয় কয়লা মন্ত্রী মন্ত্রী প্রহ্লাদ জোশির সঙ্গে তাঁর একটি বৈঠকও হয়েছে। সেই বৈঠকের পরেই টুইট করেছেন ধনকড়। একাধিক ইস্যুতে বৈঠকে আলোচনা হয়েছে বলে তিনি জানিয়েছেন। রাজ্যপালের সফরের মধ্যেই তাঁর তুমুল সমালোচনায় সরব বর্ষীয়ান বাম নেতা বিমান বসু।

এরাজ্যে রাজ্যপালের দায়িত্ব নিয়ে আসার পর থেকেই নানা ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কখনও রাজ্যের শিক্ষা কখনও স্বাস্থ্য নিয়ে সমালোচনায় সরব হয়েছেন। পরবর্তী সময়েও আমফানের ত্রাণ দুর্নীতি, রেশন দুর্নীতি নিয়ে শাসকদল তৃণমূলকে কাঠগড়ায় তুলেছেন রাজ্য়পাল। জগদীপ ধনকড়কে দুষে পাল্টা তোপ দেগেছে তৃণমূলও। খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপালের অপসারণের দাবি তুলেছেন। তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী রাজ্যপালকে বিজেপির এজেন্ট বলেও তোপ দেগছেন।

বামেরাও রাজ্যপাল ইস্যুতে আক্রমণাত্মক। একাধিক সময়ে বাম নেতারা ধনকড়ের সমালোচনায় সরব হয়েছেন। বিজেপির হয়েই রাজ্যপাল বাংলায় কাজ করছেন বলে অভিযোগ বামেদের। ‘‘সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন রাজ্যপাল। দিকে-দিকে বিজেপি নেতাদের নিয়ে ঘুরছেন তিনি। রাজ্যপাল পদটি বিজেপির নয়, তবে রাজ্যপাল বিজেপির জন্যই কাজ করে চলেছেন।’’, এদিন এমনই অভিযোগ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান।’’

 

তথ্যসূত্রঃ kolkata24x7

About S..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *