Tuesday , July 27 2021
Breaking News

নন্দীগ্রামের ভোট গণনা নিয়ে তৃণমূলনেত্রীর দায়ের করা পিটিশনের শুনানি পিছোল

নন্দীগ্রাম বিধানসভার ভোট গণনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাখিল করা ইলেকশন পিটিশনের শুনানি পিছোল। আগামী বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে এই আবেদনের শুনানি হতে পারে। নন্দীগ্রামের ভোট গণনায় কারচুপি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাইকোর্টে মমতা বন্দ্যোপাধ্যায় মামলা দায়ের করেন।

একুশের বিধানসভা ভোটে হাই-ভোল্টেজ কেন্দ্র ছিল নন্দীগ্রাম। গোটা দেশের নজর ছিল নন্দীগ্রামে। মুখোমুখি লড়াই হয়েছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর। ভোটের আগে নন্দীগ্রামে থেকে প্রচার চালিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একটি বাড়িও ভাড়া নিয়েছিলেন তিনি। অন্যদিকে, শুভেন্দু অধিকারীও গোটা নন্দীগ্রাম জুড়ে প্রচারে ঝড় তুলেছিলেন। ভোটের দিনেও যেমন দিনভর অশান্তি-গোলমালে টানটান উত্তজনা ছিল, তেমনি ভোট গণনার দিনেও চরম উত্তপ্ত আবহ তৈরি হয়েছিল। নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে ভোটের গণনায় কারচুপি করা হয় বলে অভিযোগ তৃণমূলনেত্রীর। কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন তৃণমূল সুপ্রিমো। শুক্রবার মামলার শুনানির কথা ছিল। তবে আদালত মামলাটি গ্রহণ করলেও শুনানি আগামী বৃহস্পতিবার হতে পারে।

জানা গিয়েছে, শুক্রবার কলকাতা হাইকোর্টে এই মামলা নিয়ে বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী এস এন মুখোপাধ্যায়। নন্দীগ্রামের গোটা নির্বাচন পদ্ধতিকে বাতিল বলে ঘোষণা করার দাবি জানান তিনি, একইসঙ্গে ওই কেন্দ্রে পুনর্নির্বাচনের আবেদনও জানান তিনি। এই মামলায় আর কোন কোন ধারা যুক্ত হতে পারে সেব্যাপারে নিজের মতামত আদালতে জানান মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী। আদালত তাঁর বক্তব্য শোনার পরেই কিছু আইনি প্রক্রিয়া বাকি রয়েছে বলে জানায়। শুভেন্দু অধিকারীর কাছে এই মামলার নোটিস পাঠাতে হবে। এছাড়াও মামলা সম্পর্কিত আরও কিছু আইনি প্রক্রিয়াও বাকি রয়েছে। সেই সব আইনি প্রক্রিয়া সারতে গেলে আরও এক সপ্তাহ সময় লাগতে পারে বলে জানানো হয়। সম্ভবত আগামী বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টে নন্দীগ্রাম বিধানসভার ভোট গণনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাখিল করা পিটিশনের শুনানি হতে পারে।
Homeবিনোদনটলিউডউস্কানিমূলক মন্তব্যের অভিযোগে মিঠুনকে জিজ্ঞাসাবাদ পুলিশের
উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে মিঠুনকে জিজ্ঞাসাবাদ পুলিশেরজাতীয় BY A..
বিপাকে মিঠুন চক্রবর্তী (Mithun Chakrabarty) । ভার্চুয়ালি পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি অভিনেতা (Actor)। উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে গত মে মাসে মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর নামে অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতেই মিঠুনকে জিজ্ঞাসাবাদ পুলিশের। বুধবার ছিল অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্মদিন। বুধবার ৭১ বছরে পা দিয়েছেন অভিনেতা। জন্মদিনেই বেজায় অস্বস্তিতে মিঠুন চক্রবর্তী।

বিধানসভা ভোটের ঠিক আগে ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সভায় বিজেপিতে (Bjp) যোগ দেন মিঠুন চক্রবর্তী। বিজেপির নেতৃত্বেই বাংলায় ফের একটা পরিবর্তন আসবে বলে আত্মবিশ্বাসী ছিলেন মিঠুন। বিজেপিও মিঠুনের নিজস্ব ক্যারিশ্মাকে ব্যবহার করে ভোটবাক্সে বাড়তি মাইলেজ পাওয়ার মরিয়া চেষ্টায় মেতেছিল। শহর থেকে জেলা, একের পর এক সভা-রোড শোয়ে নিয়ে যাওয়া হয়েছিল মিঠুন চক্রবর্তীকে। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি মিঠুন চক্রবর্তীকে একবার দেখতে জেলায়-জেলায় বিজেপির রোড শোয়ে ছিল উপচে পড়া ভিড়।

একটা সময় ভোটের প্রচারে মিঠুনকে পেতে কলকাতায় দলের সদর কার্যালয়ে জেলার নেতাদের লাইন পড়ে গিয়েছিল। একের পর এক সভা রোড শোয়ে শাসকদলের বিরুদ্ধে নানা মন্তব্য করেছিলেন মিঠুন। ভোটের প্রচারে মিঠুন চক্রবর্তীর মুখে পর্দার সুপার-ডুপার হিট ডায়গল লেগেই থাকত। ভোট প্রচারে বিজেপি নেতার সেই সংলাপ ঘিরে বিতর্ক তৈরি হয়। তৃণমূল নেতারা মিঠুনের একের পর এক সংলাপ নিয়ে প্রতিক্রিয়া দেন। মিঠুন চক্রবর্তী দলের প্রচারে গিয়ে উস্কানিমূলক মন্তব্য করছেন বলে অভিযোগ ওঠে। অনেক নেতাই মিঠুনের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গেরও অভিযোগ করেছিলেন।

কলকাতার মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। দলের প্রচারে মিঠুন উস্কানিমূলক মন্তব্য করেছেন বলে অভিযোগ করেন এক ব্যক্তি। মানিকতলা থানায় তিনি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে মিঠুনকে সহযোগিতা করতে বলে আদালতও। জানা গিয়েছে, বুধবার ভার্চুয়ালি পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন মিঠুন চক্রবর্তী। প্রায় ৪৫ মিনিট ধরে মিঠুনকে জিজ্ঞাসাবাদ করেন পুলিশকর্মীরা। মিঠুনকে বেশ কিছু প্রশ্ন করেন পুলিশ আধিকারিকরা। মানিকতলা থানা সূত্রে জানা গিয়েছে, মিঠুন চক্রবর্তীর বয়ান রেকর্ড করা হয়েছে।

তথ্যসূত্রঃ kolkata24x7

About S..

Check Also

West Bengal CM Mamata Banerjee called special cabinet meeting before her Delhi Visit | Sangbad Pratidin

Mamata Banerjee: দিল্লি সফরের আগেই মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

নতুন সপ্তাহেই দিল্লি সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)। তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *