Wednesday , July 28 2021
Breaking News

ঘরোয়া উপায়ে ত্বক পরিচর্যা করেন আলিয়া, জেনে নিন অভিনেত্রীর কিছু টিপস

মুম্বইঃ বলিউডের (Bollywood) অন্যতম সুন্দরী অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt)। নিজের রূপে, গুণে মাত করেছেন লাখো দর্শকের মন। ছবিতে বিভিন্ন ধরনের চরিত্র করে তাক লাগিয়ে দেন অভিনেত্রী। নির্দিষ্ট কোন ধারার চরিত্রে আকটে থাকেন না তিনি। চরিত্র নিয়ে নানান এক্সপেরিমেন্ট করতে থাকেন তিনি। অভিনয়ের পাশাপাশি আলিয়া ভাট নিজের ‘নো মেকআপ’ (No Make-up look) লুকের জন্যেও বলিউডে বেশ জনপ্রিয়। মুম্বইয়ের পাপারাৎজির (Paparazzi) ক্যামেরার সামনে অভিনেত্রী মাঝে মধ্যেই ধরা দেন নো মেকআপ লুকে। বড় পর্দাতেও তাকে ন্যাচারাল লুকে হামেশাই দেখা যায়। আলিয়ার ফিটনেস, চেহারার সুঠাম গঠন, উজ্জ্বল ত্বক নিয়ে তার অনুগামীদের কৌতূহলের শেষ নেই। তার উজ্জ্বল, মসৃণ, টানটান ত্বকের রহস্যটা কি, তা নিশ্চয়ই জনাতে ইচ্ছা করছে? দেখে নিন কীভাবে আলিয়া নিজের ত্বকের যত্ন নেয়।

রূপচর্চায় মুলতানি মাটির (Fuller’s earth) গুনাগুন সকলেরই জানা। অভিনেত্রী আলিয়া ভাটও নিজের ত্বক পরিচর্যার জন্যে ব্যবহার করেন মুলতানি মাটি। আলিয়ার মতো মসৃণ ত্বক পেতে আপনিও শুরু করে দিন মুলতানি মাটির ব্যবহার।

মধু ত্বকের জেল্লা বাড়ায়। তাই ত্বকের যত্নে হানি মাস্কের (Honey Mask) জুড়ি মেলা ভার। এক সাক্ষাৎকারে আলিয়া জানিয়েছিলেন, তিনি নিজের ত্বক চর্চায় হানি মাস্ক ব্যবহার করেন। মাত্র ১৫ মিনিট মুখে হানি মাস্ক রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলেন তিনি।

ত্বককে নিয়মিত দিতে হবে খাবার। আর ত্বকের খাবার বলতে ময়শ্চরাইজার (Mosturiser)। যা ত্বককে ভিতর থেকে মোলায়েম রাখে। অভিনেত্রীও নিজের ত্বক মোলায়েম করতে নিত্য ব্যবহার করেন ময়শ্চরাইজার।

আলিয়া দিনে একবার মুখে বরফের টুকরো (Ice cubes) বুলিয়ে নেন। এতে চোখের নিজের ফোলা ভাব কমে এছাড়া ত্বক টানটান থাকে।

অত্যাধিক মেকআপ, কসমেটিক্স ব্যবহার করার ফলে ত্বকের ক্ষতি হয়। তাই বিনা মেকআপে থাকতেই বেশি পছন্দ করেন অভিনেত্রী। আলিয়ার সৌন্দর্যের আসল রহস্যই হল, তার নো মেকআপ লুক।

তবে তিনি রাতে ত্বকের পরিচর্যায় নাইট ক্রিম (Night cream) লাগাতে পছন্দ করেন না। তিনি মনে করেন রাতে ত্বকের বিশ্রামের প্রয়োজন।

তথ্যসূত্রঃ kolkata24x7

About S..

Check Also

Bollywood actor Shahrukh Khan at Dilip Kumar House | Sangbad Pratidin

‘পাশে আছি’, দিলীপ কুমারের প্রয়াণে সায়রা বানুর হাত ধরে সাত্ত্বনা শাহরুখের

দিলীপ কুমার (Dilip Kumar) ও সায়রা বানু (Saira banu) এক সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁদের যদি সন্তান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *