Tuesday , September 21 2021
Breaking News

তরুণ প্রজন্মের পাশে সনু সুদ, দেবেন বিনামূল্যে IAS পরীক্ষার প্রস্তুতি

মুম্বইঃ গতবছর থেকেই বলিউডের একমাত্র অভিনেতা সনু সুদ (Sonu Sood), যিনি অক্লান্ত পরিশ্রম করে দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন। কোভিড মোকাবিলায় একপ্রকার প্রথমসারির কর্মী হয়েই তিনি পাশে থেকেছেন সকল বিপদগ্রস্থ মানুষের। তার নিঃস্বার্থ পরিশ্রম তাকে করে তুলেছে ‘দেবদূত’। নতুন করে তিনি একটি উদ্যোগ নিয়েছেন দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে। যারা এই দেশের ভবিষ্যৎ।

আইএএস (IAS) পরীক্ষার বসতে চলা ছাত্র ছাত্রীদের জন্যে অভিনেতা চালু করেছেন ফ্রি আইএএস কোচিং স্কলারশিপ (Free IAS Coaching Scholarship)। তিনি এই উদ্যোগের নাম দিয়েছেন ‘সম্ভবম’ (Sambhavam)। যে সকল ছাত্র ছাত্রীরা আইএএস পরীক্ষা দিতে চান, কিন্তু আর্থিক দুর্বলতার কারণে প্রস্তুতি নিতে পারছেন না, সেইসকল ছেলে মেয়েদের জন্যেই অভিনেতা গ্রহণ করেছেন এই নয়া উদ্যোগ। সনু সুদ ফাউন্ডেশন (Sood Charity Foundation) এবং নয়া দিল্লির একটি সংস্থার (Divine India Youth Association) যৌথ প্রয়াসে এই কাজ করা হচ্ছে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ৩০ জুন। এখানে ছাত্র ছাত্রীরা সম্পুর্ন বিনামূল্যে আইএএস পরীক্ষার জন্যে প্রস্তুতি নিতে পারবেন।

গতকাল অভিনেতা নিজের টুইটার অ্যাকাউন্ট ‘সম্ভবম’এর বার্তা ঘোষণা করেছেন। তিনি লিখেছেন, “আইএএস পরীক্ষার প্রস্তুতি নিতে চান? আমরা আপনার দায়িত্ব নেব”। অনলাইনে আবেদন করার জন্যে www.soodcharityfoundation.org এই লিঙ্ক প্রদান করেছেন। অভিনেতার এই প্রয়াস প্রশংসিত হয়েছে নেটিজেনদের কাছে।

সম্প্রতি ‘দাবাং’ (Dabangg) অভিনেতা সনু সুদ জানিয়েছেন, তিনি সারা দেশে অক্সিজেন প্ল্যান্ট (Oxygen Plant) স্থাপন করতে চলেছেন। ভারতের গ্রামীণ অঞ্চলের স্বাস্থ্য কাঠামো শহরের তুলনায় অনেক বেশি মাত্রায় খারাপ। ফলে কোভিড পরিস্থিতিতে (Covid Pandemic) করোনা রোগীদের অক্সিজেনের জন্যে গ্রাম থেকে শহরের হাসপাতালে আসতে হয়। বহু রোগী মাঝপথেই প্রান হারান। তাই দেশের অক্সিজেন ঘাটতি মেটাতেই তিনি দেশের ১৬ থেকে ১৮টি রাজ্যে স্থাপন করবেন অক্সিজেন প্ল্যান্ট। এরফলে করোনা মহামারির চলে গেলেও ভবিষ্যতে দেশে কখনও অক্সিজেনের অভাব দেখা দেবে না। চলতি মাসেই এই উদ্দেশ্যে কাজ শুরু হবে বলে জানিয়েছেন অভিনেতা।

About A..

Check Also

BJP MP Locket Chatterjee open up about TMC MLA Manoranjan Byapari's facebook post ।Sangbad Pratidin

‘মনোরঞ্জন ব্যাপারীর মতো বহু বিধায়কই বাংলায় কাজ করার সুযোগ পান না’, বিস্ফোরক লকেট

মনোরঞ্জন ব্যাপারীর (Manoranjan Byapari) ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর জল্পনা। কেনই বা তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *