Tuesday , September 21 2021
Breaking News

কুণাল ঘোষের বাড়িতে রাজীব, ‘সৌজন্যমূলক সাক্ষাৎ’ বললেন দুই নেতা

কলকাতা: মুকুল রায়ের (Mukul Roy) পর এবার কি তবে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajub Banerjee)?  ফের পদ্ম শিবির (BJP) ছেড়ে ঘাসফুলে (TMC) যোগ দিচ্ছেন আরও এক হেভিওয়েট নেতা? কুণাল ঘোষের (Kunal Ghosh) বাড়িতে রাজীব বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার পর এই জল্পনায় ঘৃতাহুতি হয়েছে। যদিও দুই নেতার মতেই এটি সৌজন্যমূলক সাক্ষাৎ বলেছেন দুই নেতা।

বিধানসভা ভোটে হারের পর একাধিক তৃণমূল নেতা বিজেপিতে আসারা ইচ্ছা প্রকাশ করেছেন। ইতিমধ্যেই মুকুল রায় ও তাঁর ছেলে শুভ্রাংশু তৃণমূলে যোগ দিয়েছেন। এরপর শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুণাল ঘোষের বাড়িতে যান রাজীব বন্দ্যোপাধ্যায়। এমনিতেই বেশ কিছুদিন থেকে শোনা যাচ্ছিল রাজীব হয়তো এবার তাঁর পুরনো দলে ফিরবেন। শনিবারে তাঁর কুণালের সঙ্গে সাক্ষাৎ সেই জল্পনাকে আরও জোরালো করল। যদিও এনিয়ে তৃণমূলের পক্ষ থেকে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি। এখনও পর্যন্ত দুই নেতার মধ্যে বৈঠক চলছে।

শোনা যাচ্ছে কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেবেন দলে কাদের ফিরিয়ে নেওয়া হবে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই দায়িত্ব তাঁদের দিয়েছেন। তবে দলে ফেরার ক্ষেত্রে কিছু নির্দেশিকা দিয়েছেন তিনি।

ভোটের আগে আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ভোটের ফল ঘোষণার পর থেকেই কার্যত ঘরবন্দি তিনি। বিজেপি-র কোনও বৈঠকেই তাঁকে দেখা যায়নি। কার্যত নীরবতা বজায় রেখেছিলেন। দু-দিন আগে রাজীব তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ‘মানুষের বিপুল সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালভাবে নেবে না।’ রাজীব আরও লিখেছেন, ‘রাজনীতির ঊর্ধ্বে উঠে দুর্যোগ বিধ্বস্ত বাংলার পাশে থাকুন। সবার ইয়াস-করোনায় বিপর্যস্ত বাংলার পাশে থাকা উচিত।’ বোঝা যাচ্ছে স্পষ্টতই রাজীব দলের নীতি এবং অবস্থানের বিরোধিতা করছেন। এমনকি হেস্টিংস অফিসে দলীয় বৈঠকেও তিনি ছিলেন না।

এদিকে গতকাল থেকে তৃণমূলে ফের শুরু হল মুকুল-জমানা। তৃণমূল সূত্রে খবর, মুকুল রায়কে রাজ্যসভায় (Rajyasabha) নিয়ে যেতে পারে তৃণমূল। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই মুকুলের সঙ্গে বিজেপি-র দূরত্ব বাড়ছিল। দলের একাধিক গুরুত্বপূর্ণ বৈঠকেও তাঁকে দেখা যায়নি। এরপরই ছেলে শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা আরও বেড়ে যায়। আর গতকাল ফের পুরনো দলে ফেরেন চাণক্য।

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *