Tuesday , September 21 2021
Breaking News

‘গদ্দারদের দলে নেব না’, অবস্থান স্পষ্ট করে বার্তা তৃণমূলনেত্রীর

কলকাতা: তৃণমূলে (Tmc) যোগ দিয়ে ছেন মুকুল রায় (Mukul Roy)। ছেলে শুভ্রাংশুকে (Subhranshu) সঙ্গে নিয়ে এদিন তৃণমূলে ফেরেন মুকুল। মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশু রায়কে দলে স্বাগত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । আরও অনেকে বিজেপি (Bjp) ছেড়ে তৃণমূলে আসবেন বলেও জানিয়েছেন তিনি। তবে ‘গদ্দারদের দলে নেব না’, এই বক্তব্যের মধ্য দিয়ে এদিন নিজের অবস্থানও স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। যদিও প্রকাশ্যে কারও নাম তিনি মুখে আনেননি। রাজনৈতিক মহল অবশ্য ইঙ্গিতটা বুঝেছে। গদ্দার বলতে তৃণমূলনেত্রী নাম না করে আসলে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) ও তাঁর পরিবারকেই বলতে চেয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার বিকেলে পুত্র শুভ্রাংশু রায়কে সঙ্গে নিয়ে তৃণমূল ভবনে পৌঁছোন মুকুল রায়। জানা গিয়েছে, এদিন তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই এগিয়ে যান পিতা-পুত্র। ‘ভুল হয়ে গিয়েছে’, তৃণমূলনেত্রীকে দেখেই বলেন মুকুল রায়। তারপর মুকুল-শুভ্রাংশুকে সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন তৃণমূলনেত্রী। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisekh Banerjee) , পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে ‘ঘরে’ ফেরেন চাণক্য। মুকুল রায় ও শুভ্রাংশু রায়কে উত্তরীয় পরে দলে স্বাগত জানান সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায় দলে ফেরায় খুশি তৃণমূলনেত্রী স্বয়ং। তিনি বলেন, ‘‘ওল্ড ইজ অলওয়েজ গোল্ড। মুকুল আমাদের বিরুদ্ধে কোনও কথা বলেননি। আরও অনেকে দলে আসবেন।’’ অন্যদিকে তৃণমূলে ফিরে উচ্ছ্বসিত মুকুল রায়ও। তিনি বলেন, ‘‘বাংলাকে নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমাদের মধ্যে কোনও মতবিরোধ ছিল না। বিজেপি (Bjp) করব না তাই পুরনো দলে এলাম। এই পরিস্থিতিতে বিজেপিতে কেউ থাকবে না।’’

তবে মুকুল রায়দের দলে ফেরালেও সবার জন্যই যে দলের দরজা খোলা নেই তা এদিন স্পষ্ট করে দিয়েছেন তৃণমূলনেত্রী। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপোকে লাগাতার আক্রণম করে গিয়েছেন শুভেন্দু অধিকারী। তৃণমূলনেত্রীকে বিঁধে একের পর এক সভায় ‘বেগম’ বলে কটাক্ষ করেছেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লাগাতার ‘তোলাবাজ ভাইপো’ বলে কটাক্ষ করে গিয়েছেন শুভেন্দু। বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারী ও তাঁর ছোট ভাই সৌমেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেন। পরে কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সভায় শুভেন্দুর বাবা শিশির অধিকারীও বিজেপিতে যোগ দেন।

গোটা অধিকারী পরিবারই তৃণমূলের বিরুদ্ধে একের পর এক সভায় সুর চড়াতে থাকে। শুভেন্দুর পাশাপাশি তৃণমূল ছেড়ে যাওয়া অনেকেই কদর্য ভাষায় জোড়াফুলকে আক্রমণ করতে থাকে। তবে একটা বিধানসভা ভোট সব হিসেব পাল্টে দিয়েছে। এবার তৃণমূলে ফেরার হিড়িক। মুকুল রায়, শুভ্রাংশু রায়ের পাশাপাশি আগামী দিনে আরও অনেকে তৃণমূলে ফিরবেন বলে এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ‘গদ্দারদের দলে নেব না’, এই বক্তব্যের মধ্য দিয়ে এদিন নিজের অবস্থানও স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *