Tuesday , September 21 2021
Breaking News

বিক্রি হল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল পার্কিংলট, দাম শুনলে চমকে উঠবেন

কলকাতা ২৪x৭ ডেস্কঃ বাচ্চাদের চারপাশে জড়ো করুন, কারণ আমাদের কাছে বলার মতো গল্প আছে। বেশিরভাগ ভারতীয়রা দেশের পার্কিংয়ের সমস্যাগুলি সম্পর্কে ‘বেদনাদায়ক’ সচেতন, বিশেষত দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, কলকাতা (Kolkata Parking Spot) ইত্যাদি বড় মেট্রো শহরগুলিতে আমরা পার্কিংয়ের ক্ষেত্রে অগণিত স্পট দেখেতে পায়। তবে পার্কিংয়ের জন্য জায়গা খুঁজতে বেশ কয়েক ঘন্টা সময়ও অনেক সময় ব্যয়ও করি। তবে এদেশে গাড়ি মালিকদের গাড়ি কিনতে যেমন ব্যয় করতে তেমনই, তাঁদেরকে পার্কিং এর জন্য মোটা টাকা নিয়মিত ব্যয় করার জন্যও প্রস্তুত থাকতে হয়। সেইমত গাড়ির মালিকরা পার্কিংয়ের জন্য ঝরঝরে অর্থ প্রদানও করে। এমনকি এই গাড়ি পার্কিংয়ের জন্য নানান অজুহাতে পার্কিংয়ের মালিকরা আমাদের কাছ থেকে টাকা নেয়। আমরা ভেবেছিলাম যে এই ক্ষেত্রে হয়ত ভারতই এত ব্যয়বহুল বিশ্বের মধ্যে। তবে আমরা ভুল ছিলাম। কারণ আন্তর্জাতিক স্তরে খোঁজ খবর নিয়ে দেখা গেল একটি অবাক করার মতো ঘটনা।

জানা গিয়েছে, আন্তর্জাতিক স্তরে গাড়ির মালিকরা আবাসনে গাড়ি রাখতে না পেরে, যেসব পার্কিংলটে গাড়ি রাখে তার জন্য তাঁরা মোটা টাকা ব্যয় করে। যা ভারতের তুলনায় বহুগুণ বেশি। আর তাহলে ভেবে দেখুন, সেইসব পার্কিং স্পট গুলির মূল্য সেখানে কত হতে পারে। জানা গিয়েছে, বিশ্বের সবথেকে ব্যয়বহুল (expensive) পার্কিংলটটি বিক্রি হয়েছে। আর তার বিক্রিমূল্য জেনে মাথায় হাত উঠবে ভারতীয়দের। ১.৩ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে সেটি। ভারতীয় টাকায় যা পায় ৯ কোটি ৯২ লক্ষ।

আর এই পার্কিংলটটি (expensive parking spot) অবস্থিত হং কং (Hong Kong) -এ। বিপুল জনবসতি পূর্ণ এই জায়গাটি বিশ্বের জনবহুল জায়গাগুলির মধ্যে একটি। তবে এই শহরে পার্কিংলটের (parking spot) এমন দামে বিক্রি হওয়ার বিষয়টি একেবারেই প্রথম নয়। এর আগে বিশ্বের যে ব্যয়বহুল পার্কিংলটটি ছিল সেটিও এই শহরেই। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের তথ্যানুযায়ী, ২০১৯ সালে সেখানে একটি পার্কিংলট বিক্রি হয়েছিল। যেটির মূল্য ছিল ৯৮০,০০০ ডলার। তবে এবার সেই রেকর্ড ভেঙে ১.৩ মিলিয়ন ডলারে বিক্রি হল বর্তমানে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল পার্কিংলটটি।

About A..

Check Also

সেই ভয়ঙ্কর সৌরঝড়। -ফাইল ছবি।

আসছে ভয়ঙ্কর সৌরঝড়, ভেঙে পড়তে পারে বিশ্বের ইন্টারনেট যোগাযোগ, অশনিসঙ্কেত গবেষণার

ভয়ঙ্কর সৌরঝড় (‘সোলার স্টর্ম’) আসছে। যার ফলে ভেঙে পড়তে পারে গোটা বিশ্বের যাবতীয় ইন্টারনেট যোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *