Thursday , September 23 2021
Breaking News

কল টানছে বাচ্চা হাতি, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আলিপুরদুয়ার: কয়েকদিন আগেই হাতির হেলমেট গিলে নেওয়ার ভিডিও সামনে এসেছিল। চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এবার যা দেখা গেল, তা অবশ্বাস্য়। বাচ্চা হাতির কান্ড দেখে থ নেটিজেনরা। অনেকেই হয়ত ভাবছেন, হাতির মাথায় এত্ত বুদ্ধি। হ্যাঁ, বুদ্ধি না থাকলে, কোনো হাতি এভাবে কল পাম্প করতে পারে! তাও আবার শুঁড় দিয়ে। আলিপুরদুয়ারের (Alipurduar) জলদাপাড়ায় ( Jaldapara) এই ঘটনা ঘটেছে।

জানা গিয়েছে, জলদাপাড়ার সেন্ট্রাল পিলখানাতে (Jaldapara Central Pillkhana) জন্মেছিল হাতি শাবকটি। এখন তার বয়স মাত্র ৯ মাস। এই বয়সেই সে নিডজে টিউবওয়েল (Tube well) টানতে ব্যস্ত। যেন সে নিজের কাজ নিজেই করে নিতে চায়। ভিডিওটিতে (Video) দেখা যায়, বাচ্চা হাতিটি কল পাম্প করে জল খাচ্ছে। সে আসলে কারোর অপেক্ষা করতে চায়নি। নিশ্চয় জলের জন্য ছটফট করছিল সে। তাই কারোর অপেক্ষা না করে শুঁড় দিয়ে টিউবওয়েলের হাতল ধরে সে। তারপর একটু করে জল পড়লেই, সেই জল শুঁড় দিয়েই পান করছে।

জলের কলটির অবস্থান থেকে বোঝা যায় যে, আলিপুরদুয়ারের মাদারিহাট নিম্ন বুনিয়াদি প্রাথমিক বিদ্যালয় চত্বরের ঘটনা এটি। সেখানকার সেই দৃশ্য ক্যামেরবন্দী করেন কোনো এক প্রত্যক্ষদর্শী। আর তা সোশ্যাল মিডিয়ায় (Social Media) আপলোড হতেই ঝড়ের বেগে ভাইরাল হয়ে যায়।

হাতির এমন আজব কান্ড এই প্রথম নয়। কয়েকদিন আগেও অসম দেখেছে হাতির হেলমেট গিলে খাওয়ার ঘটনা। সেও হয়ত খিদের জ্বালায গিলে ফেলেছিল হেলমেট। শেষ তা উগড়ে দিতেও হয় হাতিটিকে। উত্তরপ্রদেশে আবার বিয়ে বাড়িতে দেখা গিয়েছিল পোষা হাতির তাণ্ডব। মন্ড ভেঙে তছনছ কে দিয়েছিল সে। ভয়ে মণ্ডপ চেড়ে পালাতে বাধ্য হয়েছিল বর।

তবে এবারে বাংলা যে দৃশ্য দেখল তাতে মন ভরে গিয়েছে নেটিজেনদের। একটি ছোট্ট হাতির যে এত বুদ্ধি থাকতে পারে সেটাই বিশ্বাস করতে পারছেন না অনেকে। সকলেই হতবাক। করার মধ্যে কেবল, হাতির এই কান্ড শেয়ার করছেন নেটিজেনরা। আর মনে মনে ভাবছে, এ যে ‘অবাক জলপান’!

About A..

Check Also

পীযূষের নিশানায় হিদেসি ই-কমার্স সংস্থা।

ছোট ব্যবসা খেয়ে নিচ্ছে আমেরিকার ই-কমার্স, মন্ত্রীর নিশানায় কি অ্যামাজন, ওয়ালমার্ট

মাইক্রোব্লগিং সাইট থেকে এ বার আমেরিকার ই-কমার্স সংস্থার সঙ্গে সঙ্ঘাত গড়াল ভারতের। নাম না করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *