Thursday , September 23 2021
Breaking News

উইম্বলডন এবং টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল

মাদ্রিদঃ কিংবদন্তি টেনিস প্লেয়ার রাফায়েল নাদাল(Rafael Nadal) আসন্ন উইম্বলডন(Wimbledon) এবং টোকিও অলিম্পিক(Tokyo Olympics) থেকে সরে দাঁড়ালেন। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল আজ নিজের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগীদের এই সংবাদটি জানিয়েছেন। নিজের টেনিস কেরিয়ারকে দীর্ঘান্বিত করতেই তিনি এই কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। স্পেনের এই তারকা প্লেয়ারকে সদ্য সমাপ্ত ফরাসি ওপেনে(French Open) খেলতে দেখা গিয়েছিল।

টুইটারে একটি বিবৃতি প্রকাশ করে রাফা(Rafael Nadal) লিখেছেন, ‘নমস্কার সবাইকে। আমি এই বছরের উইম্বলডন(Wimbledon) এবং টোকিও অলিম্পিকে(Tokyo Olympics) অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। এমন একটা সিদ্ধান্ত নেওয়া কখনওই সহজ হয় না, তবে আমার শরীরের দিকে নজর রেখে এবং আমার টিমের সঙ্গে পরামর্শ করে আমি বুঝেছি এটাই সঠিক সিদ্ধান্ত। আমার লক্ষ্য হল আমার কেরিয়ারকে দীর্ঘান্বিত করা এবং আমায় যে কাজটা আনন্দিত করে অর্থাৎ সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্ধিতা করে যাওয়া। আর তার সঙ্গেই টেনিসের সর্বোচ্চ পর্যায়ে আমার বিভিন্ন কর্মগত এবং ব্যক্তিগত লক্ষ্যসাধন করা।’

৩৫ বছর বয়সি টেনিস কিংবদন্তি এরপর লেখেন, এই বছর ফরাসি ওপেন(French Open) শেষ এবং উইম্বলডনের(Wimbledon) শুরুর মধ্যে খুব বেশি দিনের বিরতি নেই। তাই সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য তাঁর শরীরকে তৈরি রাখতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। শেষে অনুরাগীদের জন্য একটি বিশেষ বার্তা দিয়ে তাঁর লেখা শেষ করেন। বিশ্বের সকল অনুরাগীদের উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘সমগ্র বিশ্বে আমার যত অনুরাগী আছেন, বিশেষ করে যুক্তরাজ্য এবং জাপানের অনুরাগীদের আমি একটি বিশেষ বার্তা দিতে চাই। একজন ক্রীড়াবিদ হিসেবে আমার কাছে অলিম্পিকের মূল্য অনেক এবং এই টুর্নামেন্টের প্রাধান্যও অনেক বেশি। আমি সেই স্পিরিটটা খুঁজে পেয়েছি, যেটা সমগ্র বিশ্বের সকল ক্রীড়াবিদ অনুভব করতে চায়। আমি ব্যক্তিগতভাবে ৩ বার সেই বিশেষ মুহূর্তটাকে অনুভব করতে পেরেছি এবং ক্রীড়ার এত নামী একটা মঞ্চে দেশের পতাকা বহনকারী হওয়ার সৌভাগ্য অর্জন করতে পেরেছি’।

About A..

Check Also

ট্রফিতে চুম্বন মেসির।

দুঃখ পেয়েছি বহু বার, তবে জানতাম একদিন দেশের হয়ে ট্রফি জিতবই, বললেন মেসি

এই মুহূর্তটাই দেখতে চাইছিল বিশ্ব। এই মুহূর্তটাই দেখতে চাইছিলেন তাঁর অগণিত অনুরাগীরা। লিয়োনেল মেসির হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *