Tuesday , September 21 2021
Breaking News

সচিন তেন্ডুলকর থেকে হার্দিক পান্ডিয়া- তারকা ক্রিকেটারেরা যেভাবে পিতৃ দিবসে নিজের পিতাদের শুভেচ্ছা জানালেন

স্নেহা পাল , কলকাতা২৪x৭ঃ যেকোনো পরিবারের হৃদয় যদি মা হন, তবে হৃদস্পন্দন অবশ্যই বাবা। একজন মানুষের জীবনে মায়ের ভূমিকা যতটা গুরুত্বপূর্ণ, ঠিক তততাই গুরুত্বপূর্ণ বাবার ভূমিকাও। অনেকসময় মায়েদের বৃহৎ আত্মত্যাগের ছায়ায় বাবাদের ছোট ছোট নিঃস্বার্থ আত্মত্যাগগুলো হারিয়ে যায়। কিন্তু তাই বলে বাবার ভূমিকাকে কখনওই অস্বীকার করা যায় না। সেই জন্য একজন মানুষের জীবনে এবং সর্বোপরি সমাজে একজন বাবার ভূমিকাকে সন্মান জানাতে সারা বিশ্ব জুড়ে জুন মাসের তৃতীয় রবিবার পিতৃ দিবস (Father’s Day) হিসেবে উদযাপিত হয়। আর আজ তাই এই বিশেষ দিন উপলক্ষ্যে ভারতের তারকা ক্রিকেটারেরা তাঁদের বাবাদের কীভাবে শুভেচ্ছা জানালেন তা একটু দেখে নেওয়া যাক।

মাস্টার ব্লাস্টার (Master Blaster) সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁর পিতা রমেশ তেন্ডুলকরকে(Ramesh Tendulkar) স্মরণ করে আজ নিজের ইন্সটাগ্রামে লিখেছেন, ‘আমাদের প্রত্যেকের জীবনে এমন কিছু না কিছু জিনিস আছে যা টাইম মেশিনের মতো কাজ করে। একটা গান, একটা গন্ধ, একটা শব্দ কিংবা একটা স্বাদ। আমার জন্য সেটা হল আমার বাবার ছেলেবেলার কিছু স্মৃতি। সেই স্মৃতিগুলি সবসময় আমায় পুরনো দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যায়। আজ পিতৃ দিবস উপলক্ষ্যে আমি সেই বিশেষ জিনিসটি আপনাদের সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই। তোমার কথা সবসময় খুব মনে পড়ে বাবা’। সচিনের(Sachin Tendulkar) পোস্ট করা ভিডিওয় দেখা যাচ্ছে তাঁর পিতার ছেলেবেলার দোলনায় তিনি বসে রয়েছেন।

ভারতের তারকা অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়াও(Hardik Pandya) পিতৃ দিবস উপলক্ষ্যে নিজের বাবা হিমাংশু পান্ডিয়াকে(Himanshu Pandya) স্মরণ করেছেন। এই বছরের শুরুতেই হার্দিকের পিতার জীবনাবসান হয়েছে। ২৭ বছর বয়সি হার্দিক তাঁর পরিবারের সঙ্গে কয়েকটি মিষ্টি ছবি পোস্ট করে লিখেছেন, ‘বাবা আমি তোমার থেকে পিতৃত্বের ব্যাপারে অনেককিছু জেনেছি। তুমি যে ভালোবাসা দিয়েছ, যেভাবে আমাদের পথপ্রদর্শন করেছ সেগুলো আমাদের আজকের এই মানুষ হিসেবে গড়ে তুলেছে। আমি কথা দিচ্ছি তুমি আমায় পিতৃত্বের সম্বন্ধে যা যা শিখিয়েছ, তা আমি অগস্থ্যের সঙ্গে এই পিতৃত্বের যাত্রায় ব্যবহার করব। আমরা তোমায় ভালোবাসি। তোমার কথা খুব মনে পড়ে’।

হার্দিকের দাদা তারকা অল-রাউন্ডার ক্রুণাল পান্ডিয়াও(Krunal Pandya) পিতৃ দিবস উপলক্ষ্যে হিমাংশুবাবুকে(Himanshu Pandya) স্মরণ করে নিজের ইন্সটাগ্রামে একটি আবেগঘন পোস্ট করেছেন। ক্রুণাল লিখেছেন, ‘প্রিয় বাবা, এমন একটাও দিন নেই যখন আমরা তোমার ব্যাপারে ভাবি না। তুমি যে আর আমাদের সঙ্গে নেই, সেটা আমরা এটা মেনে উঠতে পারিনি। প্রত্যেকটা সেকেন্ডের সঙ্গে তোমার কথা আরও বেশি মনে পড়ে। পিতৃ দিবসের শুভেচ্ছা জানাই তোমায়। আমরা তোমায় ভালোবাসি। তোমার কথা খুব মনে পড়ে’।

ভারতের তারকা স্পিনার কুলদীপ যাদবও(Kuldeep Yadav) নিজের বাবা রাম সিং যাদবের(Ram Singh Yadav) সঙ্গে একটি ছবি পোস্ট করে তাঁকে পিতৃ দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। কুলদীপ লিখেছেন, ‘সেই মানুষ যাঁর ওপর আমি সবসময় ভরসা করতে পারি। সেই মানুষ যিনি আমায় সব বিষয়ে সমর্থন করেন। তোমাকে পেয়ে আমি কৃতজ্ঞ বাবা। পিতৃ দিবসের শুভেচ্ছা জানাই’।

About A..

Check Also

এক দিনে ১৩ লক্ষেরও বেশি টিকা দান, রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ

হায়দরাবাদ: দৈনিক সবচেয়ে বেশি করোনা ভ্যাকসিন (COVID vaccine) দেওয়ার রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ (Andhra Pradesh)। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *