Tuesday , September 21 2021
Breaking News

সাউদাম্পটনে প্রথমদিনের নায়ক বৃষ্টি, গড়াল না একটি বলও

সাউদাম্পটন: আশঙ্কাকে সত্যি করে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের(WTC Final) প্রথমদিন অ্যাজেস বোলে(Ageas Bowl) লম্বা ইনিংস খেলে গেল বৃষ্টি। বৃষ্টির দাপটে সাজঘরেই বন্দি রইলেন বিরাট কোহলি-কেন উইলিয়ামসনরা। বৃষ্টিতে ধুয়ে যাওয়া মেগা ফাইনালের প্রথমদিন গড়াল না একটি বলও। চার ঘন্টারও বেশি সময় অপেক্ষার পর ভারতীয় সময় সন্ধে ৭টা ১৬ মিনিটে বিসিসিআই টুইটারে জানিয়ে দেয় প্রথমদিনের মতো খেলা পরিত্যক্ত।

সাউদাম্পটনে(Southampton) এদিন প্রথমদিন ৯৮ ওভার খেলার কথা স্থির হলেও ক্রমাগত বৃষ্টির দাপটে টসই সম্ভব হয়ে ওঠেনি। দিনের প্রথম সেশন বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর অন্ততপক্ষে দ্বিতীয় সেশনে বল গড়ানোর আশায় বুক বেঁধেছিলেন সমর্থকেরা। কিন্তু বৃষ্টি নির্দয় ছিল আগাগোড়া। আর ক্রমাগত বৃষ্টির কারণে আউটফিল্ড ক্রমাগত খেলার অনুপযুক্ত হয়ে উঠেছিল। সুপার-সপার ক্রমাগত কাজ চালালেও বৃষ্টি থামলেও ম্যাচ শুরু করা কার্যত অসম্ভব মনে হচ্ছিল।

চা-বিরতি অবধি খেলা পরিত্যক্ত করে দেওয়ার পর বৃষ্টি থামলেও আদৌ প্রথমদিন বল গড়ানো সম্ভব কীনা তা দেখার জন্য বেলা ৩ টেয় মাঠ পরিদর্শনে নামেন দুই আম্পায়ার। মাঠের অবস্থা খতিয়ে দেখে তাঁরা জানিয়ে দেন প্রথমদিনের খেলা পরিত্যক্ত। মাঠকর্মীরা অ্যাজেস বোলকে(Ageas Bowl) খেলার উপযুক্ত করে তোলার চেষ্টায় ত্রুটি রাখেননি। তবে শেষ অবধি ক্রমাগত প্রাকৃতিক দুর্যোগের কাছে মাথা নোয়াতে ব্যর্থ হন তারা। বৃষ্টি কমলে মহম্মদ শামি, রবি অশ্বিন, ঋদ্ধিমান সাহারাও আউটফিল্ড পরিদর্শনে মাঠে নামেন। কিন্তু প্রথমদিন ম্যাচ ভেস্তে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ ক্রিকেটাররা।

চরম হতাশ ক্রিকেট অনুরাগীরাও। দ্বিতীয়দিন মেঘ সরে অ্যাজেস বোলের আকাশে বরুণদেবের দেখা মিলুক, প্রত্যাশা সেটাই। তবে পূর্বাভাস অনুযায়ী খুব একটা স্বস্তিতে থাকার উপায় যদিও নেই। কারণ মুষলধারে না হলেও ম্যাচের প্রায় সবদিনই রোদের সঙ্গে বৃষ্টির লুকোচুরি চলবে বলেই পূর্বাভাস। সেক্ষেত্রে ম্যাচে ফলাফল নির্ণয়ে রিজার্ভ-ডে অর্থাৎ, ২৩ জুন নিশ্চিতভাবে কাজে আসবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

এদিকে প্রথমদিনের খেলা বৃষ্টিতে ধুয়েমুছে সাফ হওয়ার পর ভারতীয় শিবির(Team India) ম্যাচের আগেরদিন ঘোষিত একাদশ নিয়েই খেলতে নামবে কীনা, সেটা এখন লাখ টাকার প্রশ্ন। সারাদিন বৃষ্টির পর শুক্রবার রাতভোর যদি বৃষ্টি জারি থাকে তবে শনিবার রোদের দেখা মিললেও অ্যাজেস বোলের গ্রিন টপ যে বোলারদের সহায়ক হবে সেকথা অজানা নয় কারও। তাছাড়া পাঁচদিন ধরেই যেহেতু কমবেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাই একজন স্পিনার বসিয়ে কী অতিরিক্ত পেসারে ঝুঁকবে ভারতীয় দল, সেটাই দেখার।

About A..

Check Also

ট্রফিতে চুম্বন মেসির।

দুঃখ পেয়েছি বহু বার, তবে জানতাম একদিন দেশের হয়ে ট্রফি জিতবই, বললেন মেসি

এই মুহূর্তটাই দেখতে চাইছিল বিশ্ব। এই মুহূর্তটাই দেখতে চাইছিলেন তাঁর অগণিত অনুরাগীরা। লিয়োনেল মেসির হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *