Monday , September 20 2021
Breaking News

এক দিনে ১৩ লক্ষেরও বেশি টিকা দান, রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ

হায়দরাবাদ: দৈনিক সবচেয়ে বেশি করোনা ভ্যাকসিন (COVID vaccine) দেওয়ার রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ (Andhra Pradesh)। রবিবার সন্ধ্যা ৮ টা পর্যন্ত করোনা ভ্যাকসিনের ১৩ লক্ষেরও বেশি ডোজ দিয়ে নতুন রেকর্ড তৈরি করেছে এই রাজ্য। রাত ৯ টায় এই অনুষ্ঠান শেষ হয়। তারপর জানা যায় রাজ্য জুড়ে মোট ১৩ লক্ষ ৪৫ হাজার ৪ জনকে ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।

এই প্রক্রিয়ার সঙ্গে রাজ্যটি প্রথম ডোজ দেওয়ার ক্ষেত্রে এক কোটির মাত্রা ছাড়িয়েছে। রাজ্য সরকারের তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “রাত ৮ টায়, রাজ্য জুড়ে ১.৩ মিলিয়নেরও বেশি টিকা সম্পন্ন হয়েছে। এটি জাতীয় টিকা দেওয়ার প্রায় ৫০ শতাংশ। কেন্দ্র টিকা সরবরাহ করলে যে আমাদের চিকিৎসক এবং অন্যান্য কর্মীরা এক দিনে এক মিলিয়ন টিকা দিতে পারে তা দেখানোর প্রচেষ্টা।”

বিবৃতিতে এও বলা হয়েছে, “জেলাশাসকদের অভিনন্দন যে তাঁরা বিশাখাপত্তনম, পূর্ব গোদাবরী, পশ্চিম গোদাবরী কৃষ্ণা এবং গুন্টুরকে তাদের জেলাগুলিতে আজ ১ লক্ষেরও বেশি ডোজ টিকা দেওয়ার জন্য সর রকম প্রচেষ্টা চালিয়েছেন।” বিকেল ৫ টা নাগাদ এই টিকা দানের সংখ্যা ছিল ১১.৮৫ লক্ষ।

মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির নির্দেশে রাজ্যের স্বাস্থ্য বিভাগ কর্তৃক এই বিশেষ টিকাদান অভিযান পরিচালিত হয়েছিল। এর আগে, রাজ্য এক দিনে ৬ লক্ষেরও বেশি ভ্যাকসিন দিয়ে একটি রেকর্ড তৈরি করেছিল। কর্মকর্তারা বলেন, স্বেচ্ছাসেবক এবং স্বাস্থ্যসেবা কর্মীদের অক্লান্ত পরিশ্রমের জন্যই এটা সম্ভব হয়েছে। এটা তাদের কৃতিত্ব।

টিকাকরণ প্রক্রিয়াটি এদিন শুরু হয়েছল সকাল ৬টায়। ১৩ টি জেলার ২ হাজারের বেশি জায়গায় টিকা দান চলে। বিভাগের কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেছিলেন যে আজ এই অভিযানটি শেষ নাগাদ এই সংখ্যাটি ১২ লক্ষ ছুঁতে পারে। কিন্তু ভ্যাকসিনের শেষে দেখা যায় তা আরও অনেক বেশি হয়েছে। পূর্ব ও পশ্চিম দুটি গোদাবরী জেলা রবিবার ১.১১ লক্ষ এবং ১.০৮ লক্ষ টিকা নিয়ে তালিকার শীর্ষে রয়েছে।

About A..

Check Also

মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটাতে নিয়মিত যোগাভ্যাস জরুরি, জানাচ্ছেন মনোবিদ

কলকাতা : ২১ জুন। বিশ্ব যোগা দিবস। প্রতিবছর এই দিনটা যোগা দিবস হিসেবে পালন হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *