Wednesday , September 22 2021
Breaking News

দেশে কমছে করোনার দৈনিক সংক্রমণ, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার

নয়াদিল্লি: ক্রমশই দেশে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবারের তুলনায় সোমবার ফের আক্রান্তের সংখ্যা কমেছে। কমেছে মৃত্যুর সংখ্যাও। পাশাপাশি বেড়েছে সুস্থতার হার। ক্রমশ করোনা জয়ের পথে এগোচ্ছে দেশ।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) তথ্য অনুযায়ী, সোমবারের রিপোর্ট বলছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন।

রবিবার আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৪১৯ জন। গতকালের চেয়ে এদিন আক্রান্তের সংখ্যা কমেছে। গত ৮৮ দিনে দেশে এদিন সর্বনিম্ন দৈনিক করোনা সংক্রমণ হয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৪২২ জনের। রবিবারের রিপোর্ট অনুযায়ী এই সংখ্যা ছিল ১ হাজার ৫৭৬ জন। রবিবারের চেয়ে মৃত্যুর সংখ্যা সোমবা অল্প হলেও কমেছে। সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৭৮ হাজার ১৯০ জন। রবিবার সুস্থতার সংখ্য়া ছিল ৮৭ হাজার ৬১৯ জন। দৈনিক সংক্রমণের চেয়ে এদিনও সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি।

এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৯ লক্ষ ৩৫ হাজার ২২১ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ১৯৯ জন। দেশে করোনায় মোট মৃত্যুর সখ্যা ৩ লক্ষ ৮৮ হাজার ১৩৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষ ২ হাজার ৮৮৭ জন। শনিবারের থেকে এই সংখ্য়া যদি কমেছে, কিন্তু সুস্থতার হার বেড়েছে দেশে। রবিবার সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৭ লক্ষ ২৯ হাজার ২৪৩ জন। এখনও পর্যন্ত ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।

দৈনিক সবচেয়ে বেশি করোনা ভ্যাকসিন (COVID vaccine) দেওয়ার রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ (Andhra Pradesh)। রবিবার সন্ধ্যা ৮ টা পর্যন্ত করোনা ভ্যাকসিনের ১৩ লক্ষেরও বেশি ডোজ দিয়ে নতুন রেকর্ড তৈরি করেছে এই রাজ্য। রাত ৯ টায় এই অনুষ্ঠান শেষ হয়। তারপর জানা যায় রাজ্য জুড়ে মোট ১৩ লক্ষ ৪৫ হাজার ৪ জনকে ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। এই প্রক্রিয়ার সঙ্গে রাজ্যটি প্রথম ডোজ দেওয়ার ক্ষেত্রে এক কোটির মাত্রা ছাড়িয়েছে। রাজ্য সরকারের তরফে জারি করা এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।

About A..

Check Also

মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটাতে নিয়মিত যোগাভ্যাস জরুরি, জানাচ্ছেন মনোবিদ

কলকাতা : ২১ জুন। বিশ্ব যোগা দিবস। প্রতিবছর এই দিনটা যোগা দিবস হিসেবে পালন হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *